ইয়াবা উদ্ধারের মামলায় দুই নারীর যাবজ্জীবন কারাদন্ড

রাজধানীর শনির আখড়া এলাকা থেকে ২৫ হাজার পিস ইয়াবা উদ্ধারের মামলায় রাশিদা বেগম ও মোছা. মোসুমী আক্তার নামে দুই নারীকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত।

রায়ে কারাদন্ডের পাশাপাশি তাদের এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা অনাদায়ে তাদের আরও এক বছর করে কারাভোগ করতে হবে বলে রায়ে উল্লেখ করা হয়। মঙ্গলবার ঢাকার ৭ম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখারের আদালত এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার আগে আসামি মৌসুমীকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় শেষে সাজা পরোয়ানা দিয়ে তাকে আবার কারাগারে পাঠানো হয়। অপর আসামি রাশিদা বেগম উচ্চ আদালত থেকে জামিন নিয়ে পলাতক রয়েছেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০২১ সালের ১৭ আগস্ট বিকেলে ডিবি পুলিশ রাজধানীর যাত্রাবাড়ী থানার শনির আখড়া ব্রিজ সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে রাশিদা বেগম ও মোছা. মোসুমী আক্তারকে আটক করে। ওইদিনই ৩ জনকে আসামি করে মামলা করেন পল্লবী জোনাল টিমের সাব-ইন্সপেক্টর মো. মুরাদুজ্জামান। মামলাটি তদন্ত করে ওই বছরের ১২ অক্টোবর রাশিদা বেগম ও মৌসুমী আক্তারকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা পল্লবী জোনাল টিমের আরেক সাব-ইন্সপেক্টর মোহাম্মদ নোমান হোসেন। অপর আসামি মামুন আহম্মেদেরর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে অব্যাহতির সুপারিশ করা হয়। এরপর গত বছরের ১২ অক্টোবর রাশিদা বেগম ও মৌসুমী আক্তারের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। বিচার চলাকালে ১৩ জনের মধ্যে ৮ জন আদালতে সাক্ষ্য দেন। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান