দুবাইয়ের পরে এবার কাতারেও টি-টেন

টেস্টের পাঁচদিনের একঘেঁয়েমি কাটাতে আবির্ভাব হয় ওয়ানডে ক্রিকেটের। একসময় সেটাও পানসে হয়ে আসে। আবির্ভাব হয় ২০ ওভারের খেলা টি-টোয়েন্টি ক্রিকেটের। মানুষের সময়ের ব্যস্ততায় আরো স্বল্প সময়ের ক্রিকেটের আবেদন তৈরি হয়। আসলো টি-টেন লিগ।

দশ ওভার করে প্রতি ইনিংস, ২০ ওভারে শেষ ম্যাচ। দুই ঘণ্টারও কম সময়ে শেষ হওয়া ম্যাচের মারকাটারি ব্যাটিংয়ে দর্শকদের জন্য থাকে উত্তেজনা ও বিনোদনের এক পরিপূর্ণ প্যাকেজ। এমনভাবেই সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে সফলভাবে শেষ হয়েছে টি-টেন লিগের দুইটি আসর।

আবুধাবিতে এমন সফলতার পর টি-টেন লিগের আয়োজন করতে যাচ্ছে মধ্যপ্রাচ্যের আরেক ধনাঢ্য দেশ কাতার। সবকিছু ঠিকঠাক থাকলে ডিসেম্বরের ৭ তারিখ থেকে মাঠে গড়াবে কাতার টি-টেন লিগের প্রথম আসর।

প্রথমবারের মতো হলেও, টুর্নামেন্ট আয়োজনে কোনো কমতি রাখতে চায় না দেশটি। তাই এরই মধ্যে ক্রিকেটবিশ্বের রথী-মহারথীদের সঙ্গে যোগাযোগ শুরু করেছে তারা। জানা গেছে, ভারতের যুবরাজ সিং, পাকিস্তানের মোহাম্মদ হাফিজ, কামরান আকমল, শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথিউসসহ আরো অনেক তারকার দেখা মিলবে এই টুর্নামেন্টে।

প্রথমবারের মতো আয়োজিত এ টুর্নামেন্টে ৬ দল চূড়ান্ত হয়ে গেছে। দলগুলো হলো পার্ল গ্ল্যাডিয়েটরস, ফ্লায়িং অরিক্স, ডেজার্ট রাইডার্স, সুইফট গ্যালোপার্স, ফ্যালকন হান্টার ও হিট স্টোর্মার্স

আজকের বাজার/আরিফ