আইটি ইনকিউবেটরের আবেদন প্রক্রিয়া শুরু

ডিজিটাল উদ্যোক্তাদের উন্নয়নমূলক কর্মসূচি ‘আইটি ইনকিউবেটর’ -এর দ্বিতীয় পর্বের আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে আজ সোমবার।

মোবাইল ফোন অপারেটর বাংলালিংক ও আইসিটি বিভাগের অন্তর্ভুক্ত বাংলাদেশ হাইটেক পার্ক এ কর্মসূচির আয়োজন করেছে ।

দেশের সম্ভাবনাময় ডিজিটাল স্টার্টআপগুলোকে সার্বিক সহযোগিতা প্রদানের লক্ষ্য নিয়ে শুরু হচ্ছে এই কর্মসূচি।

সোমবার রাজধানীর কাওরান বাজারের জনতা টাওয়ারে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এবারের কর্মসূচিতে অংশগ্রহণের আবেদন সংক্রান্ত ঘোষণা দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ম্যানেজিং ডিরেক্টর হোসনে আরা বেগম, বাংলালিংক-এর চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান এবং দুই প্রতিষ্ঠানের অন্যান্য উচ্চ পদস্থ কর্মকর্তারা।

২০১৬ সালে অনুষ্ঠিত আইটি ইনকিউবেটরের সফল সমাপ্তির পর এবার কর্মসূচিটির দ্বিতীয় পর্বের যাত্রা শুরু হচ্ছে উদ্যোমী উদ্যোক্তাদের অবকাঠামো, উপকরণ ও নির্দেশনাগত সাহায্য প্রদানের লক্ষ্য নিয়ে।

অংশগ্রহণকারী স্টার্টআপগুলোর মধ্য থেকে অভিনবত্ব ও ব্যবসায়ীক সম্ভাবনার ভিত্তিতে কয়েকটি স্টার্টআপকে নির্বাচন করে কাওরান বাজারের জনতা টাওয়ারে অবস্থিত আইটি ইনকিউবেটর-এ উল্লিখিত সুবিধাগুলো প্রদান করা হবে।

কর্মসূচিতে অংশগ্রহণের জন্য আগ্রহী স্টার্টআপগুলোকে এই লিঙ্কে ভিজিট করে আবেদন করতে হবেএই ঠিকানায়। আবেদন করার সময়সীমা ১৯ মার্চ, ২০১৮ থেকে ৫ এপ্রিল, ২০১৮ পর্যন্ত।

প্রসঙ্গত, ২০১৬ সালের জুলাই মাসে প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ও ইন্টারন্যাশনাল টেলিকম্যুনিকেশনস ইউনিয়নের সেক্রেটারি জেনারেল হওলিন ঝাও আইটি ইনকিউবেটর উদ্বোধন করেন। প্রথমবারের আয়োজনে অংশগ্রহণকারী ৪০০ স্টার্টআপের মধ্য থেকে সেরা কয়েকটিকে এক বছরের জন্য আইটি ইনকিউবেটরে যাবতীয় সুবিধা প্রদান করা হয়।

আজকের বাজার/আরজেড