পুলিশ সপ্তাহ শুরু হচ্ছে আজ

মুজিববর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার’এ প্রতিপাদ্য নিয়ে প্রতিবারের ন্যায় এবারও বিপুল উৎসাহ উদ্দীপনা এবং আনন্দমুখর পরিবেশে পাঁচ দিনব্যাপী পুলিশ সপ্তাহ-২০২০ শুরু হচ্ছে আজ রোববার। পুলিশ সপ্তাহ চলবে আগামী ১০ জানুয়ারি পর্যন্ত।পুলিশ সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা মো. কামরুল আহসান শনিবার বাসসকে এ তথ্য জানান।

তিনি বলেন,‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশ লাইনস্ মাঠ রাজারবাগে পুলিশ সপ্তাহের উদ্বোধন করবেন। তিনি(প্রধানমন্ত্রী)সারাদেশের বিভিন্ন পুলিশ ইউনিটের সদস্যদের সমন্বয়ে গঠিত নয়নাভিরাম প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করবেন।’কামরুল আহসান বলেন, কুচকাওয়াজ শেষে রাজারবাগ পুলিশ লাইন্সে স্থাপিত বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর স্টল পরিদর্শন এবং পুলিশ সদস্যদের সাথে কল্যাণ প্যারেডে অংশগ্রহণ করবেন প্রধানমন্ত্রী।

পুলিশ সপ্তাহ উপলক্ষে পুলিশ বাহিনীর সদস্যগণের অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ ১৪ জনকে‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)’,২০ জনকে‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)’এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৮জনকে‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)- সেবা’এবং ৫৬ জনকে‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)- সেবা’প্রদান করা হবে। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান