প্রধানমন্ত্রীর সবুজ সংকেতের অপেক্ষায় শ্রীলংকা ক্রিকেট

আসন্ন পাকিস্তান সফরের ব্যপারে আশাবাদী শ্রীলংকা ক্রিকেট। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সবুজ সংকেতের জন্য করবে বলে আজ জানিয়েছেন বোর্ডের এক কর্মকর্তা।

শ্রীলংকা ক্রিকেট (এসএলসি) সচিব মোহন ডি সিলভা জানান, পাকিস্তানের নিরাপত্তা আয়োজনে তিনি সন্তুষ্ট ছিলেন। তবে গত সপ্তাহে সম্ভাব্য হামলার হুমকি পাওয়ায় বিষয়টি তদন্তের জন্য প্রতিরক্ষা মন্ত্রণালয়কে তদন্ত করতে বলা হয়েছে।

২০০৯ সালের সফরে লাহোরে শ্রীলংকা দল বহনকারী বাসে জঙ্গী হামলায় পাকিস্তানের ছয় পুলিশসহ আট ব্যক্তি নিহত হন। এছাড়া লংকান দলের ছয় খেলোযাড় আহত হন।

কারপর থেকেই বেশিরভাগ বিদেশী দল পাকিস্তান সফর থেকে বিরত আছে।
২০১৭ সালের অক্টোবরে লাহারে একটি টি-২০ ম্যাচ খেলেছে শ্রীলংকা দল।

ডি সিলভা বার্তা সংস্থা এএফপিকে বলেন,‘ আমাদের নিরাপত্তা পরামর্শকসহ আমি গত মাসের প্রথম দিকে পাকিস্তান সফর করেছি এবং তাদের আয়োজনে আমরা সন্তস্ট ছিলাম। তারা আমাদের দলকে একজন রাস্ট্র প্রধানের সমান নিরাপত্তা দেয়ার অঙ্গীকার করেছেন। ’

আগামী ২৭ সেপ্টেম্বর ছয় ম্যাচের এ সফর শুরু হওয়ার কথা রয়েছে। তবে সফরে দলের উপড় সন্ত্রাসী হামলা হতে পারে বলে গত সপ্তাহে শ্রীলংকার প্রধানমন্ত্রীর কার্যালয়ে একটি বার্তা আসে।

হুমকি সংক্রান্ত এমন বার্তার পর শ্রীলংকা ক্রিকেট এখনো সফর বাতিল করেনি। তবে চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া আগে সরকারকে নিরাপত্তা অবস্থা পুনঃপর্যালোচনার জন্য বলেছে।

আজকের বাজার/লুৎফর রহমান