বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া

আইসিসি ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাট করছে অস্ট্রেলিয়া।

ট্রেন্ট ব্রিজে বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টায় শুরু হয় টাইগারদের জন্য গুরুত্বপূর্ণ ম্যাচটি।

চোটের কারণে এই ম্যাচে খেলতে পারছেন না বাংলাদেশের পেস অলরাউন্ডার সাঈফউদ্দিন এবং স্পিন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন। তাদের পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন ব্যাটসম্যান সাব্বির রহমান ও পেসার রুবেল হোসেন।

অন্যদিকে অস্ট্রেলিয়ার একাদশে তিনটি পরিবর্তন আনা হয়েছে। দলে এসেছেন মার্কুস স্টয়নিস, নাথান কোল্টার-নাইল ও অ্যাডাম জাম্পা।

অস্ট্রেলিয়া একাদশ: ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), উসমান খাজা, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কুস স্টয়নিস, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), নাথান কোল্টার-নাইল, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক ও অ্যাডাম জাম্পা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন দাস, মাহমুদুল্লাহ, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত অস্ট্রেলিয়া ৫ ম্যাচের মধ্যে ৪টিতে জয় পেয়েছে। ভারতের বিপক্ষে পরাজয়বরণ করে অজিরা।

অন্যদিকে ৫ ম্যাচের ২টিতে জিতেছে টাইগাররা। ২টিতে হার এবং একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। অস্ট্রেলিয়ার পয়েন্ট ৮, বাংলাদেশের ৫।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে ২০ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। মাত্র ১টিতে জিতেছে টাইগাররা। বিশ্বকাপে দুই বারের মুখোমুখিতে বাংলাদেশ একটিতেও জয় পায়নি।

আজকের বাজার/এমএইচ