বিপিএল: চ্যাম্পিয়নদের হারিয়ে শুভ সূচনা চিটাগং ভাইকিংসের

বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সকে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে শুভ সূচনা করেছে মুশফিকের চিটাগং ভাইকিংস।

কিন্তু বিপিএলের উদ্বোধনী ম্যাচের ব্যাটিংটা ছিল রঙ-বর্ণহীন। চ্যাম্পিয়ন রংপুর মাত্র ৯৮ রানে গুটিয়ে গেলেও এই রান তুলতেই ভাইকিংসকে ৭ উইকেটে হারিয়ে খেলতে হয়েছে ১৯.১ ওভার। ৫ বল হাতে রেখে ৩ উইকেটে জয় পায় চিটাগং ভাইকিংস।

এর আগে দিনের প্রথম ম্যাচে টসে জিতে মাশরাফি বিন মর্তুজার রংপুর রাইডার্সকে ব্যাটিংয়ে পাঠায় চিটাগং ভাইকিংসের অধিনায়ক মুশফিকুর রহিম।

মুশফিকের সিদ্ধান্ত যে সঠিক ছিল তার প্রমাণ দেন চিটাগংয়ের রবি ফ্রাইলিঙ্ক। মূলত তার বলেই ধস নামে রংপুরের টপ অর্ডারের। চার ওভার বল করে মাত্র ১৪ রান দিয়ে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেন এই দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার।

রবি বোপারার ৪৭ বলে ৪৪ এবং সোহাগ গাজীর ১৭ বলে ২২ রানের ইনিংসের সৌজন্যে ৯৮ রানের সংগ্রহ পায় রংপুর। এছাড়া অন্য কেউ আর দু’অঙ্কের কোটা পেরুতে পারেনি।

অপরদিকে চ্যাম্পিয়নদের তুলনায় চিটাগংয়ের শুরুটা কিছুটা ভালো হলেও সেটা ধরে রাখতে পারেনি। ওপেনার মোহাম্মদ শাহজাদের ২৩ বলে ২৭, মুশফিকুর রহিমের ৩১ বলে ২৫ এবং শেষের দিকে সেই রবি ফ্রাইলিঙ্কের ১০ বলে ১২ রানের সৌজন্যে ৫ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় ভাইকিংস।

সংক্ষিপ্ত স্কোর:

রংপুর রাইডার্স: ২০ ওভারে ৯৮/১০ (ব্যাটিং: মারুফ ১, হেলস ০, মিঠুন ০, রুশো ৭, বোপারা ৪৪, হাওয়েল ৮, ফরহাদ ৩, মাশরাফি ২, সোহাগ ২১, নাজমুল ৪, শফিউল ১*),(বোলিং: আবু জায়েদ ৪-০-৩০-২, ফ্রাইলিঙ্ক ৪-০-১৪-৪, খালেদ ৪-০-১৫-১, নাঈম ৪-০-১০-২, সানজামুল ৪-১-২৭-০)।

চিটাগং ভাইকিংস: ১৯.১ ওভারে ১০১/৭ (ব্যাটিং: শাহজাদ ২৭, দেলপোর্ত ৮, আশরাফুল ৩, মুশফিক ২৫, রাজা ৩, মোসাদ্দেক ২, নাঈম ১০, ফ্রাইলিঙ্ক ১২*, সানজামুল ৭*) (বোলিং: মাশরাফি ৪-০-২৪-২, সোহাগ ৩-০-১৮-০, শফিউল ২.১-০-১৯-১, নাজমুল ৪-০-১৭-১, হাওয়েল ৪-০-১৩-১, ফরহাদ ২-০-১০-১)।

আজকের বাজার/এমএইচ