লক্ষ্মীপুরে অবৈধ ভিওআইপি সরঞ্জাম উদ্ধার

জেলার সদর উপজেলার একটি বাড়িতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ ভিওআইপি সরঞ্জাম উদ্ধার করেছে র‌্যাব।
এর মধ্যে রয়েছে-৫০২টি টেলিটক সীম, একটি আট পোর্টের সীম রিচার্জ সার্ভার, ২৫৬ পোর্টের ৩২টি জিএসএম অ্যান্টেনা বিশিষ্ট একটি সীমবক্স, ৬৪ পোর্টের ১৬টি জিএসএম অ্যান্টেনা বিশিষ্ট একটি সীমবক্স, একটি রাউটার, একটি ল্যাপটপ ও তিনটি সংযোগ ক্যাবল।

র‌্যাব জানায়, শুক্রবার রাতে লক্ষ্মীপুরে সদর উপজেলার পূর্ব বটতলী গ্রামের বাসিন্দা নাজমুল হাসান রায়হান (৩৫) নামে এক ব্যক্তির বসতঘর থেকে এসব অবৈধ ভিওআইপি সরঞ্জাম উদ্ধার করা হয়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অভিযুক্ত রায়হান আগেই পালিয়ে যায়।

লক্ষ্মীপুর র‌্যাব ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক (এএসপি) মো. আবু ছালেহ এর নেতৃত্বে র‌্যাব ওই বাড়িতে অভিযান চালায়। এসময় বিটিআরসি ঢাকার শাহবাগ অফিসের সহকারী পরিচালক নেছার আহম্মদ উপস্থিত ছিলেন।

র‌্যাব জানিয়েছে, নাজমুল হাসান রায়হান সদর উপজেলার পূর্ব বটতলী গ্রামের মো. শেকান্তরের ছেলে। তিনি নিজ বাড়িতে লাইসেন্স ব্যতিত টেলিযোগাযোগ যন্ত্রপাতি স্থাপন ও তরঙ্গ ব্যবহার করে বৈদেশিক কল আদান-প্রদানের মাধ্যমে বিপুল পরিমাণ রাজস্ব ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে ভিওআইপি ব্যবসা পরিচালনা করে আসছিলেন।

এএসপি আবু ছালেহ বলেন, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনে অভিযুক্ত নাজমুল হাসান রায়হানের বিরুদ্ধে চন্দ্রগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে। তাকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

আজকের বাজার/লুৎফর রহমান