‘সরকারি টাকায় নির্বাচনী প্রচারণা চালাচ্ছে আ.লীগ’

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার অন্যদের সুযোগ না দিয়ে নিজেরা সরকারি টাকায় নির্বাচনী প্রচারণা চালাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ রোববার বেলা সাড়ে ১২ টার দিকে একটি অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করেন।

মির্জা ফখরুল বলেন, সরকার অন্যদেরকে নির্বাচনী প্রচারের সুযোগ দিচ্ছে না। আর আওয়ামী লীগ সরকারি টাকা খরচ করে নির্বাচনী প্রচারণা চালাচ্ছে।

আন্দোলনের মধ্যে দিয়েই খালেদা জিয়াকে মুক্ত করা হবে জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আন্দোলনের মধ্যে দিয়েই খালেদা জিয়াকে মুক্ত করতে আমরা সক্ষম হবো, ইনশাল্লাহ। গণতন্ত্রকে ধ্বংস করতে এই অবৈধ সরকারের যে নীল- নকশা এবং নীল প্রচেষ্টা করছে, সেটাও আমরা পরাস্ত করতে সক্ষম হবো।

তিনি বলেন, শান্তিপূর্ণভাবে আন্দোলনের মধ্যে খালেদা জিয়ার মুক্তির দাবিতে আমরা যে শপথ নিয়েছি, তারই অংশ হিসেবে আজকের এই লিফলেট বিতরণ কর্মসূচি।

সিনিয়র নেতারা দল ছাড়তে পারেন কিন্তু মাঠের নেতারা দল ছাড়বে না- তার এই বক্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষণণ করে মির্জা ফখরুল বলেন, রাজনীতির মাঠে রাজনৈতিক নেতারা অনেক কথাই বলেন। বাংলাদেশের মিডিয়ার একটি প্রবণতা রয়েছে, আমরা মূল জায়গায় না গিয়ে এসব বিষয় খুঁজে বেড়াই। আর আজকে আমাদের মূল বিষয় দেশে গণতন্ত্র নাই।

অপরদিকে আজ সকাল ১১ টার দিকে খালেদা জিয়ার মুক্তির দাবিতে মহাখালিতে লিফলেট বিতরণ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমরা যখন মহাখালিতে লিফলেট বিতরণ শুরু করি, সেই সময় পুলিশ আমাদেরকে বাধা দেয়। ওই সময় আমাদের বেশ কয়েক জন নেতাকর্মীকে আটক করে পুলিশ। আর সেখান থেকে আমি চলে আসার পরে শুনেছি, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ফরহাদ হালিম ডোনারকে আটক করেছে পুলিশ।

আজকেরবাজার/এস