সালাহকে আঘাত করায় রামোসের বিরুদ্ধে মামলা

চ্যাম্পিয়নস লিগের ফাইনালে সালাহকে আঘাত করায় রামোসের বিরুদ্ধে মামলা করেছে মিসরীয় আইনজীবী।

দেশের সবচেয়ে বড় তারকা এভাবে আঘাত পাওয়ায় মিসরের ফুটবলপ্রেমীরা ভীষণ খেপে আছে রামোসের ওপর। আর সেই ক্ষোভ থেকেই ওয়াহবা নামের এ স্পেন দলের অধিনায়কের নামে করেছেন এক বিলিয়ন ডলারের মামলা।

ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার কাছে অভিযোগপত্র দিয়ে একশ কোটি ডলার সমপরিমাণ ক্ষতিপূরণ দাবি করেছেন ওয়াহবা। মিসরের এক টিভি চ্যানেলে এই আইনজীবী বলেন, ‘সালাহকে ইচ্ছাকৃতভাবে আঘাত করেছেন রামোস। এমন কাণ্ডের জন্য তাঁর অবশ্যই শাস্তি পাওয়া উচিত। সালাহকে এভাবে শারীরিকভাবে আঘাত করে তাঁকে ও মিসরে মানুষকে যে মানসিক যন্ত্রণা দিয়েছে রামোস, সে কারণে আমি এক বিলিয়ন ডলারের ক্ষতিপূরণ দাবি করেছি।’

রাশিয়া বিশ্বকাপের ঠিক আগে আসরের অন্যতম মূল আকর্ষণ সালাহ এভাবে অনিশ্চয়তায় পড়ে যাওয়ায় রামোসের ওপর ক্ষুব্ধ পুরো ফুটবলবিশ্বই। আর সে কারণেই বোধ হয় আবেদন জানানোর অনলাইনভিত্তিক একটি ওয়েবসাইটে তিন লাখ ভোট জমা পড়েছে উয়েফা ও ফিফার কাছে রিয়াল দলনায়ককে শাস্তি দেওয়ার অনুরোধ করে।

তবে যাকে নিয়ে এত কথা, সেই সালাহ কিন্তু এখন অবধি খুবই আশাবাদী বিশ্বকাপে খেলা নিয়ে। ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) গোল্ডেন বুটজয়ী ফুটবলার রাশিয়া বিশ্বকাপ মাতাতে ‘আত্মবিশ্বাসী’ এমনটাই লিখেছেন টুইটারে।

আরজেড/