সুপার ওভারে রোমাঞ্চকর জয়ের পরও গুনতে হলে জরিমানা কোহলিদের

আবারও সুপার ওভার। আবারও নিউজিল্যান্ডের স্বপ্ন ভাঙলো ভারত। টানা দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে সুপার ওভারের রোমাঞ্চে দারুণ জয় তুলে নিয়েছে বিরাট কোহলির দল। তবে জয়ের স্বস্তির দিনে জরিমানাও গুণতে হচ্ছে তাদের।

স্লো ওভার রেটের কারণে ম্যাচ ফি’র ৪০ শতাংশ জরিমানা করা হয়েছে ভারতীয় দলকে। আইসিসির ম্যাচ রেফারি ক্রিস ব্রড এই জরিমানার সিদ্ধান্ত নিয়েছেন।

শুক্রবার সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে নির্ধারিত সময়ের চেয়ে ২ ওভার পিছিয়ে ছিল ভারত। প্রতি ওভারে ২০ শতাংশ জরিমানার বিধান রয়েছে। সে হিসেবে ২ ওভারে ৪০ শতাংশ ম্যাচ ফি জরিমানা করা হয়েছে কোহলি-রোহিতদের।

ম্যাচের পর স্লো ওভার রেটের বিষয়ে অভিযোগ করেছেন অনফিল্ড আম্পায়ার ক্রিস ব্রাউন, শন হেইগ এবং তৃতীয় আম্পায়ার অ্যাশলে মেহরোত্রা। তবে ভারতীয় অধিনায়ক কোহলি দোষ স্বীকার করে নেয়ায় নতুন করে শুনানির প্রয়োজন পড়েনি।

সর্বশেষ দুই ম্যাচে টাইয়ের পর সুপার ওভার জিতে পাঁচ ম্যাচের সিরিজে ৪-০ ব্যবধানে এগিয়ে গেছে সফরকারি ভারত। সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ মাউন্ট মুঙ্গানুইতে রোববার। এই ম্যাচটিতেও হারলে ঘরের মাঠে ভারতের কাছে ৫-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হবে নিউজিল্যান্ড।

আজকের বাজার/আরিফ