সূচকের উত্থানে লেনদেন শেষ

আগের দুই দিনের বড় ধস কাটিয়ে সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) উত্থানে ফিরেছে সূচক। এদিন লেনদেন সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪০৬৮পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯১৪ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৭১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৯৪টির, দর কমেছে ২১টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৯টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১০২ কোটি ৩৪ লাখ ২৪ হাজার টাকা।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৯২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭ হাজার ৫৩৯ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ১৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২১০টির, দর কমেছে ৯৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৯টির।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ২৪২ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১৯ কোটি ৯৮ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ২৬২ কোটি ৮১ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৯৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৩৯৩ পয়েন্টে।

দিনভর সিএসইতে হাত বদল হওয়া ২৩২টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৫টির, কমেছে ৭৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির দর। আজ সিএসইতে ৭ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে