অভিনেত্রী নওশাবা ৪ দিনের রিমান্ডে

তথ্য প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় অভিনেত্রী ও মডলে কাজী নওশাবা আহমেদের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন হাইকোর্ট।

রোববার (৫ আগস্ট) মামলার সুষ্ঠু তদন্তের জন্য তদন্ত কর্মকর্তা সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেন। অন্যদিকে রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন তার আইনজীবী। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মাজাহারুল হক চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে আজ সকালে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় তথ্যপ্রযুক্তি আইনের ৫৭(২) ধারায় র‌্যাব-১ এর ডিএডি আমীরুল ইসলাম মামলাটি দায়ের করেছেন বলে জানিয়েছেন, র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-১-এর অতিরিক্ত পুলিশ সুপার ও আইন কর্মকর্তা মো. আবদুল হানিফ।

গতকাল শনিবার রাতে উত্তরা থেকে নওশাবাকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। র‌্যাব জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে অভিনেত্রী কাজী নওশাবা আহমেদকে গ্রেপ্তার করা হয়েছে। নওশাবা নিজের দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার উদ্দেশ্যে ফেসবুক লাইভে গুজব ছড়ান তিনি। রুদ্র নামে এক তরুণের প্ররোচনায় এই কাজ করেছেন বলে নওশাবা জানিয়েছে।

শনিবার বিকেল ৪টার দিকে চলমান আন্দোলনকে ইঙ্গিত করে ফেসবুক লাইভে নওশাবা বলেন, জিগাতলায় আমাদের ছোট ভাইদের (শিক্ষার্থী ইঙ্গিত করে) একজনের চোখ তুলে ফেলা ও চারজনকে মেরে ফেলা হয়েছে। একটু আগে ওদেরকে অ্যাটাক করা হয়েছে। ছাত্রলীগের ছেলেরা সেটা করেছে। প্লিজ-প্লিজ ওদেরকে বাঁচান। তারা জিগাতলায় আছে।

‘আপনারা এখনই রাস্তায় নামবেন ও আপনাদের বাচ্চাদের নিরাপদ জায়গায় নিয়ে যাবেন, এটা আমার রিকোয়েস্ট। বাচ্চাগুলো নিরাপত্তাহীনতায় আছে। যে পুলিশরা আছেন আপনারা অবশ্যই নিজেদের বাচ্চাদের প্রোটেকশন দেন। আপনারা প্লিজ কিছু একটা করেন। আপনারা সবাই একসাথে হোন। আমি এ দেশের মানুষ, এ দেশের নাগরিক হিসেবে আপনাদের কাছে রিকোয়েস্ট করছি।’

আজকের বাজার/এমএইচ