অর্পিত দায়িত্ব সঠিকভাবে পাললের জন্য আহ্বান

সরকারি কর্মচারীদের ওপর অর্পিত দায়িত্ব সময়মতো এবং সঠিকভাবে পালন করে দেশকে আরো সম্মানজনক অবস্থানে নেয়ার আহ্বান জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

বুধবার সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উদযাপন উপলক্ষে এ সেমিনারের আয়োজন করেন।

ফরহাদ হোসেন বলেন, উন্নত-সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করাই বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল। তার স্বপ্ন পূরণ করতে হলে একটি সুদক্ষ জাতি গঠন করতে হবে। একটি দক্ষ জনপ্রশাসন গড়ে তুলে দেশকে উন্নত-সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করতে সরকারি কর্মচারীদের কর্মদক্ষতা আরো বৃদ্ধি করতে হবে।

এ সময় নীতি প্রণয়ন ও বাস্তবায়নে জড়িত সবাইকে দক্ষ জনসম্পদ তৈরিতে আন্তরিকভাবে কাজ করারও আহ্বান জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, একটি জাতি কতটা উন্নত হবে তা নির্ভর করে ওই জাতির কত বেশি কর্মদক্ষ জনসম্পদ রয়েছে তার ওপর। বঙ্গবন্ধু এটি উপলব্ধি করতে পেরেছিলেন। তাই তিনি এ দেশের মানুষকে দক্ষ জনসম্পদে পরিণত করার জন্য ব্যাপক উদ্যোগ গ্রহণ করেছিলেন। আমাদেরও জাতির পিতার দেখানো পথ অনুসরণ করে জনসংখ্যাকে জনসম্পদে পরিণত করতে হবে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব দুলাল কৃষ্ণ সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের চেয়ারম্যান মোহাম্মদ সাদিক মুখ্য আলোচক হিসেবে অংশগ্রহণ করেন।

সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. মফিদুর রহমান।

আজকের বাজার/এমএইচ