আইপিও শেয়ার বিওতে পাঠিয়েছে এসএস স্টিল

আইপিও লটারিতে বরাদ্দ প্রাপ্ত শেয়ার বিনিয়োগকারীদের বিও একাউন্টে জমা করেছে  প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে সম্প্রতি পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনকারী প্রতিষ্ঠান এসএস স্টীল লিমিটেড।

সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

আরও জানা গেছে, আজ রোববার প্রতিষ্ঠানটি সিডিবিএল এর মাধ্যমে শেয়ার জমা করেছে। এখন প্রতিষ্ঠানটির আবেদনের প্রেক্ষিতে উভয় স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্তির অনুমোদন পেলে লেনদেনের তারিখ চুড়ান্ত হবে বলে জানা গেছে।গেল ১৭ জুলাই মঙ্গলবার বিএসইসির ৬৫১তম কমিশন সভায় এসএস স্টিলের আইপিও অনুমোদন দেওয়া হয়। ২৮ অক্টোবর থেকে ৭ নভেম্বর পর্যন্ত চলে আইপিও আবেদন । আর ২৯ নভেম্বর সকাল সাড়ে ১০টায় রাজধানীর মতিঝিলে এজিবি কলোনি কমিটির সেন্টাররে প্রাতষ্ঠানটির লটারির ড্র অনুষ্ঠিত হয়।

এসএস স্টিল লিমিটেড আইপিও’র মাধ্যমে পুঁজিবাজার থেকে ২৫ কোটি টাকা উত্তোলন করবে। ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি ৫০ লাখ শেয়ার ইস্যুর অনুমতি পায় প্রতিষ্ঠানটি। আইপিওতে উত্তোলিত টাকা যন্ত্রপাতি ক্রয়, স্থাপন ও ভবন নির্মাণ এবং আইপিও বাবদ খরচ করা হবে।
আর প্রতিষ্ঠানটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে সিটিজেন সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

উল্লেখ্য, ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, শেয়ার প্রতি আয় বা ইপিএস এসেছে ১ টাকা ২০ পয়সা। আর এনএভি দাড়িয়েছে ১২ টাকা এবং সম্পদ পূন:মূল্যায়ন করে এনএভি হয়েছে ১৫ টাকা ৩৫ পয়সা।

 

আজকের বাজার / মিথিলা