আওয়ামী লীগ ছাড়া জাতীয় ঐক্য হতে পারে না: কাদের

‘বৃহত্তর জাতীয় ঐক্যে’র সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ ছাড়া জাতীয় ঐক্য হতে পারে না। কারণ আওয়ামী লীগের দেশের সর্ববৃহৎ ও ঐতিহ্যবাহী রাজনৈতিক দল।

শনিবার (৬ অক্টোব) দুপুরে পুরান ঢাকার চকবাজারে আওয়ামী লীগের নির্বাচনী গণসংযোগে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিকল্পধারা সভাপতি বি. চৌধুরী ও ড. কামালকে নিয়ে বিএনপি ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্র করছে। এই ষড়যন্ত্র দেশের মানুষ সফল হতে দেবে না। তাঁদের এই ঐক্য দেশবিরোধী ষড়যন্ত্রের ঐক্য, উন্নয়ন বিরোধী ঐক্য।

শেখ হাসিনাই দেশের উন্নয়ন করতে পারে উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। এই কৃতিত্ব শেখ হাসিনার। তাই উন্নয়ন অব্যাহত রাখতে হলে ফের শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আগামী নির্বাচনে কোনো দখলবাজ, চাঁদাবাজ নৌকার টিকিট পাবেন। এখন যারা মনোনয়ন দৌড়-ঝাঁপে আছেন তাদের জনগণের সঙ্গে সম্পর্ক থাকতে হবে। কোনো প্রকার অসুস্থ রাজনীতিতে লিপ্ত হওয়া যাবে না। একজন অন্যজনের ওপর কাঁদা ছুড়বেন না। জনপ্রিয়তা যার বেশি আমরা তাকেই মনোনয়ন দেব।

তিনি বলেন, বিএনপি রাজনীতির মানবিক মূল্যবোধ নষ্ট করেছে। আগে মানবিক মূল্যবোধ ছিলো, খালেদা জিয়া কোনো বিপদে পড়লে চলে যেতেন শেখ হাসিনা। কুমিল্লার হাসপাতালে ভর্তি হলেন খালেদা জিয়া, শেখ হাসিনাসহ আওয়ামী লীগ কর্মীরা দেখতে গিয়েছেন। খালেদার সন্তান মারা যাওয়ায় দেখতে গেলেন প্রধানমন্ত্রী। কিন্তু খালেদা জিয়া প্রধানমন্ত্রীর সঙ্গে কি আচরণ করেছেন দেশবাসী জানে। তারাই রাজনীতির মানবিক মূল্যবোধ নষ্ট করেছে।

সেতুমন্ত্রী বলেন, সামনে নির্বাচন, দেশ রক্ষার নির্বাচন। মনে রাখতে হবে মুক্তিযুদ্ধকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। দেশের চলমান উন্নায়ন ধরে রাখতে হলে শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে হবে। দেশ রক্ষায়, দেশের স্বাধীনতা রক্ষায় শেখ হাসিনার বিকল্প নেই।

ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদসহ দলটির সহযোগী নেতারা।

আজকের বাজার/এমএইচ