“আগে নিজের দেশ নিয়ে ভাবো” শাহিদ আফ্রিদিকে শিখর ধাওয়ান

কাশ্মীর নিয়ে তিনি প্রচণ্ড চিন্তিত। এমনই একটা ইমেজ তৈরির চেষ্টা করে চলেছেন শাহিদ আফ্রিদি। জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের পর থেকে আফ্রিদি একের পর এক ভারতবিরোধী কথা বলে চলেছেন। কখনও আবার জন সমাবেশে গিয়ে নরেন্দ্র মোদীকে সরাসরি আক্রমণ করছেন। কখনও আবার কাশ্মীরিদের প্রতি প্রবল শ্রদ্ধা-ভালবাসা-সহানুভূতির বুলি আওড়াচ্ছেন। কিন্তু কোনও কিছুতেই কাজ হচ্ছে না। আফ্রিদি ছাড়াও পাকিস্তানের একাধিক ক্রিকেট তারকা কাশ্মীর প্রসঙ্গে একের পর এক বেঁফাস মন্তব্য করে চলেছেন। তবে আফ্রিদি যেন একটু বেশিই স্টেপ-আউট করে খেলছেন।

এবার আফ্রিদির মুখে তালা ঝুলিয়ে দিলেন শিখর ধাওয়ান। শিখর ধাওয়ান ধুয়ে দিলেন আফ্রিদিকে তিনি সাফ জানিয়ে দিলেন, আগে নিজের দেশের দিকে দেখুন তার পর অন্যের দেশের দিকে তাকাবেন।

একটি নিউজ চ্যানেলকে দেওয়া সাক্ষাতকারে এদিন শিখর ধাওয়ান বললেন, ”আমাদের দেশের নামে কেউ কিছু বললে অবশ্যই আমাদের রুখে দাঁড়ানো উচিত। বাইরের কেউ কেন আমাদের দেশ নিয়ে কথা বলবে! আগে ওরা নিজেদের দেশের অবস্থা শোধরানোর চেষ্টা করুক তার পর অন্যকে পরামর্শ দেবে। যাদের নিজেদের কাঁচের বাড়ি তারা অন্যদের বাড়িতে পাথর ছোঁড়ে না।”

এর আগেও একবার আফ্রিদির সঙ্গে টুইট-যুদ্ধ হয়েছিল শিখর ধাওয়ান। সেবারও আফ্রিদিকে ধুয়ে দিয়েছিলেন শিখর। সেবার আফ্রিদি কাশ্মীরিদের উপর অত্যাচার হচ্ছে বলে দাবি করেছিলেন। তখনও শিখর ধাওয়ান একই কথা বলেছিলেন। আগের নিজের দেশ সামলে তবেই অন্যের দেশের ব্যাপারে নাক গলানো উচিত বলে জানিয়েছিলেন তিনি।

আজকের বাজার/লুৎফর রহমান