আট থানা নিয়ে জিএমপির যাত্রা শুরু

আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি)কার্যক্রম। গাজীপুর সিটি করপোরেশন এলাকায় থাকা আগের জয়দেবপুর ও টঙ্গী থানা এলাকা নিয়ে নতুন করে মোট ৮টি থানা গঠন করে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের যাত্রা শুরু হলো।

রোববার (১৬ সেপ্টেম্বর) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জিএমপি উদ্বোধন করেন।

এ উপলক্ষে গাজীপুর জেলা পুলিশ লাইনস মাঠে জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গাজীপুর মহানগরের নলজানি এলাকায় ঢাকা-জয়দেবপুর রোডের পাশে ভাড়া করা একটি ভবনে জিএমপি হেড কোয়াটার্স এর কার্যক্রম চালানো হচ্ছে।

এছাড়া সিটি এসবি, ডিসি ট্রাফিকসহ বিভিন্ন অফিসের কার্যক্রম চালানোর জন্য আলাদা প্রস্তুতিও রয়েছে।

জিএমপির নতুন থানা ও এর অধিভুক্ত এলাকা নির্ধারণ করা হয়েছে। এর আওতাধীন আটটি নতুন থানা হলো- সদর (বর্তমান জয়দেবপুর থানা), বাসন, কোনাবাড়ি, কাশিমপুর, গাছা, পূবাইল, টঙ্গী পূর্ব ও টঙ্গী পশ্চিম থানা।

প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন অনুষ্ঠানে পুলিশ লাইন মাঠে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল, সিটি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন অর রশীদ, জেলা প্রশাসক দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, জিএমপি কমিশনার ওয়াই এম বেলালুর রহমান, পুলিশ সুপার শামসুন্নাহার, মহানগর আওয়ামীলীগ সভাপতি আজমত উল্লা খান, জেলা সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজসহ পুলিশ ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা।

প্রধানমন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠানে গাজীপুর প্রান্তে জিএমপি কমিশনার ওয়াই এম বেলালুর রহমান জিএমপি প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রীকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

পরে পুলিশ লাইন্স থেকে ঢাকা-গাজীপুর সড়কে আনন্দ র‌্যালি বের করা হয়। তথ্য-ইউএনবি।

আজকের বাজার/এমএইচ