আবরার হত্যার ১ মাস পর শেরে বাংলা হলের চিত্র (ভিডিও)

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শেরে বাংলা হলে ছাত্রলীগের নেতা-কর্মীদের হাতে আবরার ফাহাদ খুনের ঘটনার এক মাস ৬ দিন হলো আজ বুধবার।

দৈনিক প্রথম আলো সংবাদে জানা গেলো, পরিবারের কান্না এখনো থামেনি। ছেলে হারানোর কষ্টে মায়ের চোখে জল। বাবা বরকত উল্লাহ ও ছোট ভাই আবরার ফাইয়াজ শোকে কাতর।

প্রতিবেদন অনুযায়ী, বাড়িতে ঢুকে দেখা আবরারের বাবার সঙ্গে। তিনি কর্মস্থলে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। তিন কক্ষের বাড়ির একটি কক্ষ ছিল আবরার ফাহাদের। ওই কক্ষে রাখা হয়েছে আবরারের বুয়েটে ব্যবহৃত বইপত্রসহ যাবতীয় জিনিসপত্র। পাশের কক্ষেই থাকেন মা রোকেয়া খাতুন। ছোট ভাই ফাইয়াজ বড় ভাইয়ের ব্যবহৃত বই ও জিনিসপত্রগুলো দেখাচ্ছিল। বলল, ‘ভাই ছুটিতে বাড়ি আসার আগে দুটি শার্ট কিনেছিলেন। সেই জামা দুটি এখনো প্যাকেটবন্দী অবস্থায় আছে। এই জামা কোনো দিন আর গায়ে জড়ানো হবে না।’

এমন অনেক স্মৃতিই বুকে আগলে নিয়ে দিনের পর দিন করছেন নিহত ফাহাদের পরিবার সেই সঙ্গে দেশের মানুষও ভুলে যায়নি এই কঠিন হত্যাকান্ড।

প্রসঙ্গত, ফেসবুকে স্ট্যাটাস দেয়াকে কেন্দ্র করে আবরার ফাহাদকে গত ৬ অক্টোবর রাতে ডেকে নিয়ে যায় বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এরপর রাত ৩টার দিকে ওই হলের নিচতলা ও দোতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন। সেই হলে বর্তমান অবস্থা দেখুন এই ভিডিওতে।

https://youtu.be/dHD4wvH9jm8

আজকের বাজার/এমএইচ