আবারো আলোচনায় রেফারি মাতেও লাহোজ

লা লিগায় শুক্রবার বার্সেলোনা বনাম এস্পানিওলের ম্যাচে ১৬টি হলুদ কার্ড ও দুটি লাল কার্ড দেখিয়ে আবারো আলোচনায় এসেছেন রেফারি এন্টোনিও মাতেও লাহোজ।

মাত্র একমাস আগে কাতার বিশ^কাপে আর্জেন্টিনা বনাম নেদারল্যান্ডের মধ্যকার কোয়ার্টার ফাইনালের ম্যাচে ১৮টি কার্ড দেখিয়ে সমালোচিত হয়েছিলেন লাহোজ। ঐ ম্যাচের পর লাহোজকে কাতার থেকে স্পেনে ফেরত পাঠিয়ে দেয়া হয়েছিল।

এবার লা লিগায় তিনি একই কাজ করলেন। বিশ^কাপ বিরতির পর খেলতে নেমে টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনা এস্পানিয়লের সাথে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে।এর আগে ৩১ ডিসেম্বর ক্যাম্প ন্যুতে অনুষ্ঠিত ম্যাচটিতে বার্সেলোনা সাতজন খেলোয়াড় হলুদ কার্ড পান। এর মধ্যে জোর্দি আলবা দ্বিতীয় হলুদ কার্ডের কারনে মাঠত্যাগে বাধ্য হন। এস্পানিওলের ছয়জনকে হলুদ কার্ড দেখান ৪৫ বছর বয়সী লাহোজ। দুটি হলুদ কার্ডের কারনে মাঠ ছাড়েন এস্পানিওলের ভিনিসিয়াত সুজা।

ম্যাচের শুরুতে বার্সেলোনা ম্যানেজার জাভি লাহোজ সম্পর্কে বলেছিলেন, ‘আমি যখন খেলোয়াড় ছিলাম তখন অনেক ম্যাচেই সে বাঁশি বাজিয়েছে। সে অনেক কথা বলে, এটা অবশ্য একটা ইতিবাচক দিক। রেফারি একজন বিচারক এবং তাকে নার্ভাস হলে চলবে না। লাহোজ অবশ্য তেমন নয়। একজন রেফারির জন্য কাজটা সত্যিই কঠিন।’

এই ড্রয়ে টেবিলের ১৬তম স্থানে থাকা এস্পানিওলের সাথে পয়েন্ট ভাগাভাগি করে নিতে বাধ্য হয় বার্সেলোনা। এই মুহূর্তে রিয়াল মাদ্রিদের সাথে সমান ৩৮ পয়েন্ট অর্জিত হলেও গোল ব্যবধানে টেবিলের শীর্ষে রয়েছে কাতালান জায়ান্টরা। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান