আর্সেনালের শীর্ষে ফেরার রাতে জয় পেয়েছে ম্যান সিটি

ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগে পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরেছে  আর্সেনাল। গতরাতে লিগ পর্বে নিজেদের ৩১তম ম্যাচে আর্সেনাল ৩-০ গোলে হারিয়েছে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নকে। এই জয়ে ৩১ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ওঠে  আর্সেনাল। এক ম্যাচ কম খেলে ৭০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে আছে লিভারপুল।
প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেললেও, প্রথম গোলের জন্য ৩৩ মিনিট অপেক্ষা করতে হয় আর্সেনালকে।
৩৩ মিনিটে ব্রাইটনের জেসুস বক্সের ভেতর ফাউল করলে পেনাল্টি পায় আর্সেনাল। পেনাল্টি থেকে গোল করেন বুকায়ো সাকা। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকে ম্যাচে বিরতিতে যায় আর্সেনাল।
দ্বিতীয়ার্ধে দ্বিতীয় গোল পেতে খুব বেশি অপেক্ষা করতে হয়নি আর্সেনালকে। ৬২ মিনিটে জর্জিনিয়োর কাটব্যাকের  থেকে বল পেয়ে গোল করেন কাই হাভার্টজ।
৭০ মিনিটে ব্যবধান ৩-০ করার সুযোগ হাতছাড়া হয় আর্সেনালের। ব্রাইটনের গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি ট্রোসার্ড। তবে ৮৬ মিনিটে ঠিকই দলকে তৃতীয় গোলের স্বাদ দেন ট্রোসার্ড। হাভার্টজের যোগান দেওয়া বল জালে জড়ান ট্রোসার্ড। ৩-০ গোলে ম্যাচ জিতে মাঠ ছাড়ে আর্সেনাল। আগস্টের পর ঘরের মাঠে এই প্রথম কোন ম্যাচ হারলো ব্রাইটন।
এদিকে, টানা দ্বিতীয় জয়ে শিরোপা জয়ের দৌঁড়ে ভালোভাবে টিকে আছে ম্যানচেস্টার সিটি। গতরাতে ম্যান সিটি ৪-২ গোলে হারিয়েছে ক্রিস্টাল প্যালেসকে। এক ম্যাচ বিশ্রামে থাকার পর দলে ফিরেই জোড়া গোল করেছেন  কেভিন ডে ব্রুইনা। ১৭ ও ৭০ মিনিটে গোল দু’টি করেন তিনি । দলের পক্ষে অন্য দু’টি গোল করেন রিকো লুইস ও আর্লিং হল্যান্ড।
লিগের প্রথম লেগে ক্রিষ্টাল প্যালেসের বিপক্ষে দুই গোলে এগিয়ে গিয়েও ম্যাচটি ২-২ ব্যবধানে ড্র করে ম্যান সিটি। ৩১ ম্যাচ শেষে ৭০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে আছে ম্যান সিটি। (বাসস)