আ’লীগের সভাপতিমণ্ডলীর সদস্য হলেন নতুন ৩ জন

ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর নতুন সদস্য হয়েছেন শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান।

শনিবার আওয়ামী লীগের ত্রিবার্ষিক ২১তম কাউন্সিলে দলের সভাপতি পদে নবমবারের মতো নিবার্চিত হন শেখ হাসিনা। আর ওবায়দুল কাদের দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন।

দলের সভাপতিমণ্ডলীতে তিন নতুন মুখ আসলেও পুরোনো কাউকে বাদ দেয়া হয়নি।

আগের কমিটিতে নানক ও আবদুর রহমান যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

নতুন কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক পদে মাহবুব উল আলম হানিফ ও দীপু মনি সাথে নতুন মুখ হিসেবে উঠে এসেছেন হাছান মাহমুদ ও বাহাউদ্দিন নাছিম।

আগের কমিটিতে হাছান মাহমুদ প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং বাহাউদ্দিন নাছিম সাংগঠনিক সম্পাদক ছিলেন।

আগের কমিটির সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, বিএম মোজাম্মেল ও আবু সাইদ আল মাহমুদ স্বপনের সাথে এবার যুক্ত হয়েছেন এসএম কামাল হোসেন ও মির্জা আজম। সাংগঠনিক সম্পাদক পদের আরও তিনটি পদ এখনো খালি রয়েছে।

পরবর্তী তিন বছরের জন্য নতুন আওয়ামী লীগ নেতৃত্ব নির্বাচন করতে ৭৯টি সাংগঠনিক জেলার প্রায় সাড়ে সাত হাজার কাউন্সিলর অধিবেশনে যোগ দিয়েছিলেন।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে সকাল ১০টা ২৫ মিনিটে কাউন্সিল অধিবেশন শুরু হয়।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য

সৈয়দা সাজেদা চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, বেগম মতিয়া চৌধুরী, মোহাম্মদ নাসিম, কাজী জাফর উল্লাহ, অ্যাডভোকেট সাহারা খাতুন, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, পিযুষ কান্তি ভট্টাচার্য, নুরুল ইসলাম নাহিদ, ডা. মোহাম্মদ আবদুর রাজ্জাক, লেফটেন্যান্ট কর্নেল (অব) মুহাম্মদ ফারুক খান, রমেশ চন্দ্র সেন, আবদুল মান্নান, অ্যাডভোকেট আবদুল মতিন খসরু, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক এবং আবদুর রহমান।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক

মাহবুব উল আলম হানিফ, ডা. দীপু মনি, হাছান মাহমুদ ও আ ফ ম বাহাউদ্দিন নাসিম। তথ্য-ইউএনবি

আজকের বাজার/এমএইচ