আ’লীগ পুননির্বাচিত হলে ২০২০ সালের মধ্যে দারিদ্র্য দূর হবে: প্রধানমন্ত্রী

আগামী নির্বাচনে আওয়ামী লীগ নির্বাচিত হলে দেশে কোনো ক্ষুধা ও দারিদ্র্য থাকবে না বলে ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ‘যদি জনগণ নৌকায় ভোট দেয়, সরকার গঠনের মাধ্যমে যদি আমরা আবারো জনগণের সেবা করতে পারি, কোনো দ্বিধা ছাড়াই আমি আপনাদের বলে দিতে পারি ২০২০ সালের মধ্যে দেশে কোনো ক্ষুধা ও দারিদ্র্য থাকবে না।’

রোববার (২১ অক্টোবর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৬৬টি উপজেলায় ৬৬টি শেখ রাসেল মিনি স্টেডিয়াম, ছয় জেলায় যুব প্রশিক্ষণ কেন্দ্র এবং বাংলাদেশ ক্রিড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) মাল্টি স্পোর্টস ইনডোর কমপ্লেক্সের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, তার সরকার দারিদ্র্যকে ২১ শতাংশে নিয়ে আসতে সক্ষম হয়েছে এবং আগামী দিনগুলোতে তা আরও কমিয়ে আনতে সক্ষম হবে।

তিনি আরও বরেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০০তম জন্মবার্ষিকী এবং দেশের স্বাধীনতার ৫০ বছর উদযাপন হবে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত পরিবেশে।

দেশের ক্রিড়াক্ষেত্রে উন্নয়ন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, পড়াশোনার সাথে খেলাধুলা নিবিরভাবে সম্পর্কিত। শিক্ষার্থীরা খেলাধুলার সাথে যতোটা জড়িত হবে তারা ততোটা সাহস ও সুস্বাস্থ্য অর্জন করবে। দেশ ও জাতির জন্য আরও খুশি ও গর্ব বয়ে আনবে।

প্রধানমন্ত্রী বলেন, ‘বর্তমান সরকার খেলাধুলায় বিশেষ দৃষ্টি দিয়েছে বলেই শিক্ষার্থী ও তরুণরা বেশি বেশি খেলাধুলায় আসছে। আমরা ভবিষ্যতে খেলাধুলাকে আরও উন্নত করতে চাই।’

প্রতিটি বিভাগে বিকেএসপি প্রতিষ্ঠার পরিকল্পনার কথা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘অর্থমন্ত্রীও এ ব্যাপারে পর্যাপ্ত আগ্রহ দেখিয়েছে। আমরা অর্থায়ন করবো এবং যেসব শিক্ষার্থী সেখান থেকে বেরিয়ে আসবে তারা খেলাধুলার সাথেই সম্পৃক্ত থাকবে।’

উদ্বোধনী অনুষ্ঠানে যুব ও ক্রিড়া প্রতিমন্ত্রী ড. বিরেন শিকদারও ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন। ইউএনবি।

আজকের বাজার/এমএইচ