ইংলিশ অলিম্পিয়াডের ফাইনালে কুবির ৩ শিক্ষার্থী

‘ইন্সপাইরিং লিডারশিপ’ শ্লোগান নিয়ে এগিয়ে চলা ন্যাশনাল ইংলিশ অলিম্পিয়াডের দ্বিতীয় সেশনের ফাইনালে অংশ নিচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থী।
আগামী বছরের ৯ ও ১০ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া ফাইনালে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ১০ম ব্যাচের শিক্ষার্থী নিগার সুলতানা নিরা, একই ব্যাচের ফার্মেসি বিভাগের শিক্ষার্থী তনিমা তাবাসসুম প্রভা এবং নৃবিজ্ঞান বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী আহনাফ শাহরিয়ার রিকী। তারা সকলেই সিনিয়র ক্যাটাগরিতে ফাইনালে জায়গা করে নিয়েছেন। আহনাফ শাহরিয়ার রিকী ঢাকা বিভাগ এবং নিগার সুলতানা নিরা ও তনিমা তাবাসসুম প্রভা কুমিল্লা জেলার সিলেকশন পর্ব থেকে ফাইনালে স্থান লাভ করে।

এবারের প্রতিযোগিতায় প্রায় ৫০ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করেন। ইংরেজির মৌলিক স্কিলগুলো অর্থাৎ reading writing, listening, speaking, IQ test যাচাইয়ের মাধ্যমে প্রতিযোগিদের ফাইনালে সুযোগ দেয়া হয়।

গত ২৯ আগস্ট (বৃহস্পতিবার) থিয়েটার ফাইনাল পর্ব শেষ করে গ্র্যান্ড ফাইনালে নির্বাচিত হন তারা।

ফাইনালে অংশ নিতে যাওয়া আহনাফ শাহরিয়ার রিকী বলেন, “ফাইনালে স্থান পাওয়াটা অত্যন্ত গর্বের একটি বিষয়। বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পাওয়ার পর থেকেই নিজের বিশ্ববিদ্যালয়কে এবং নিজের বিভাগকে বড় কোন একটা প্ল্যাটফর্মে প্রতিনিধিত্ব করাটা ছিলো আমার প্রধান লক্ষ্য। এই লক্ষ্যে কিছুটা সফল হতে পারায় আমি অত্যন্ত আনন্দিত। ফাইনালে সর্বোচ্চ চেষ্টা থাকবে প্রথম স্থান অর্জন করা। বিভাগ এবং বিশ্ববিদ্যালয়ের একজন হিসেবে থাকাটা বাড়তি অনুপ্রেরণা দিবে। ইনশাআল্লাহ নিজের সর্বোচ্চটুকু দিয়ে চেষ্টা করবো ভালো একটা কিছু করতে।”

মীর শাহাদাত, কুমিল্লা বিশ্ববিদ্যালয়