বিপিএলের ড্রোন উধাও খুঁজে দিলে ১০ হাজার টাকা পুরষ্কার

বঙ্গবন্ধু বিপিএলের সম্প্রচার কার্যক্রমে প্রযুক্তিগত দিক থেকে কোনো কিছুর কমতি রাখেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এরই ধারাবাহিকতায় নতুনত্ব আনতে সম্প্রচার কাজে যোগ করা হয়েছে ড্রোনও। তবে সম্প্রচারের জন্য আকাশে উড়াল দেওয়া এই ড্রোনই যদি উধাও হয়ে যায় তাহলে নিশ্চয়ই সেটি চিন্তার বিষয়।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) এমন অদ্ভুত ঘটনা ঘটেছে চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে।

ওই দিন দুপুরে স্টেডিয়ামে রাজশাহী রয়্যালস ও খুলনা টাইগার্সের ম্যাচ চলছিল। এই ম্যাচের সম্প্রচার করতে গিয়ে আকাশে উড়াল দেয় একটি ড্রোন। এর পরপরই সেটি গায়েব হয়ে যায় বলে জানা গেছে।

সম্প্রচার প্রতিষ্ঠান রিয়েল ইম্প্যাক্টের একজন কর্মী জানিয়েছেন, ম্যাচ চলাকালে আকাশ থেকে মাঠের পুরো শট নেওয়ার জন্য মঙ্গলবার একটি ড্রোন উড়ানো হয়। কিন্তু আকাশে উড়াল দেওয়ার পর হঠাৎ করেই ড্রোনটির সিগন্যাল বন্ধ হয়ে যায়। প্রতিষ্ঠানটির ধারণা, বিকল হয়ে ওই ড্রোনটি মাটিতে পড়ে যায়। পরবর্তীকালে উদ্ধারকর্মীরা সেটি খুঁজতে গিয়েও হারিয়ে যাওয়া ওই ড্রোনটির কোনো সন্ধান পায়নি।

এ দিকে, হারিয়ে যাওয়া ওই ড্রোনের সন্ধানদাতাকে ১০ হাজার টাকা পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।

উল্লেখ্য, গত ১১ ডিসেম্বর শুরু হওয়ার পর চট্টগ্রামে বিপিএলের দ্বিতীয় পর্বের খেলা চলছে। মঙ্গলবার থেকে শুরু হওয়া এই খেলা চলবে আগামী ২৩ ডিসেম্বর পর্যন্ত। এর মধ্যে চট্টগ্রামে প্রথম ম্যাচে মুশফিকের দুর্দান্ত ব্যাটিংয়ে রাজশাহীকে পরাজিত করেছে খুলনা টাইগার্স। এই ম্যাচে মাত্র ৪ রানের জন্য সেঞ্চুরি মিস করে সাজঘরে ফেরেন মুশফিক।

আজকের বাজার/আরিফ