ইংশিল শিবিরে প্রথম হামলা ইমরান তাহিরের

শুরু হলো ক্রিকেটের মহাযজ্ঞ আইসিসি বিশ্বকাপের দ্বাদশ আসর। স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচ দিয়েই পর্দা উঠছে এ আসরের। শুরুতেই বেয়ারস্টোকে ফেরালেন ইমরান তাহির। স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় এবং বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হয়েছে খেলাটি।

লন্ডনের কেনিংটন ওভালে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিস। ইংল্যান্ডের হয়ে মাঠে নামেন জেসন রয় ও জনি বেয়ারস্টো। ইমরান তাহিরের প্রথম বলে জেসন রয় এক রান নিয়ে বেয়ারস্টোকে পাঠায় স্ট্রাইকে। ঈশ্বরের লিলা খেলা বোঝা কার দায়। বেয়ারস্টোর ভাগ্য আজ তার পক্ষে ছিল না। বিশ্বকাপের প্রথম ডাক মারার রেকর্ড তার ভাগ্যে জুটল। শূন্য রানেই ডি ককের হাতে ক্যাঁচ তুলে দিয়ে ঘরে ফেরেন এই ইংলিশ ব্যাটসম্যান।

ইংল্যান্ড একাদশ: জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, এউইন মরগান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার(উইকেটরক্ষক), মঈন আলী, ক্রিস ওকস, জোফরা আর্চার, লিয়াম প্লাংকেট, আদিল রশিদ।

দক্ষিণ আফ্রিকা একাদশ: হাশিম আমলা, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), এইডেন মার্করাম, রসি ভ্যান ডার ডুসেন, ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), জেপি ডুমিনি, আন্দিলে ফেলুকাইও, ডুয়েন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিদি ও ইমরান তাহির।

আজকের বাজার/এমএইচ