ইসরাইলি হামলায় ২ সিরীয় সৈন্য নিহত, দামেস্ক বিমানবন্দরের পরিষেবা বন্ধ

ইসরাইলি সামরিক বাহিনী সোমবার সিরিয়ায় বিমান হামলা চালিয়েছে। এতে দেশটির দুই সৈন্য নিহত হয়েছে এবং দামেস্ক বিমানবন্দরের পরিষেবা মুখ থুবড়ে পড়েছে। সামরিক সূত্রের বরাত দিয়ে সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা এ কথা জানায়। খবর এএফপি’র।

সামরিক সূত্র সানা’কে বলেছে, দামেস্ক আন্তর্জাতিক বিমানবন্দর এবং এর আশপাশের এলাকা লক্ষ্য করে ইসরাইল রোববার দিবাগত রাত ২ টার দিকে (গ্রিনিচ মান সময় ২৩:০০ টা) ক্ষেপণাস্ত্র হামলা চালায়। সূত্র জানায়, সেখানে ইসরাইলের ওই হামলায় দুই সৈন্য নিহত হয় এবং দামেস্ক আন্তর্জাতিক বিমানবন্দরের পরিষেবা বন্ধ হয়ে যায়।

ব্রিটেন ভিত্তিক মানবাধিকার বিষয়ক সিরীয় পর্যবেক্ষণ সংস্থার প্রধান রামি আব্দুল রহমান এএফপি’কে বলেন, এ বিমানবন্দরের অভ্যন্তরে এবং এর আশেপাশের বিভিন্ন এলাকায় থাকা হিজবুল্লাহ ও ইরানপন্থী গ্রুপের অবস্থান লক্ষ্য করে সোমবারের বিমান হামলা চালানো হয়। সেখানে একটি অস্ত্র গুদাম লক্ষ্য করেও বিমান হামলা চালানো হয়েছে।

২০১১ সালে সিরিয়ায় গৃহযুদ্ধ ছড়িয়ে পড়ার পর থেকে ইসরাইল তাদের প্রতিবেশি এ দেশের বিরুদ্ধে শত শত বার বিমান হামলা চালিয়েছে। তাদের এসব হামলার প্রধান লক্ষ্য ছিল সরকারি সৈন্যদের পাশাপাশি ইরানপন্থী সিরিয়ার মিত্র বাহিনী এবং লেবাননের শিয়া জঙ্গি গ্রুপ হিজবুল্লাহ’র যোদ্ধারা। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান