উপাচার্যসহ প্রশাসনিক কর্মকর্তাদের পদত্যাগের দাবিতে পাবিপ্রবিতে বিক্ষোভ

উপাচার্য অধ্যাপক ড. রোস্তম আলীসহ প্রশাসনিক কর্মকর্তাদের পদত্যাগের দাবিতে আজও বিক্ষোভ করেছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

চতুর্থ দিনের মতো শনিবার সকাল সাড়ে ১১টার দিকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। একপর্যায়ে তারা উপাচার্যের বাসভবন ঘেরাও করে বিক্ষোভ শুরু করেন।

বেলা আড়াইটার দিকে আজকের মতো আন্দোলন কর্মসূচির সমাপ্তি ঘোষণা করেন শিক্ষার্থীরা।

এদিকে, উদ্ভূত পরিস্থিতি নিয়ে প্রক্টরিয়াল বডি, সব অনুষদের ডিন ও বিভাগীয় প্রধানদের সঙ্গে বৈঠক করেছেন উপাচার্য। তবে বৈঠকে কী সিদ্ধান্ত হয়েছে, তা জানা যায়নি।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জনান, সম্প্রতি পাবিপ্রবির উপাচার্য ড. এম রোস্তম আলীর কাছে চাকরিপ্রার্থীর ঘুষ ফেরত চাওয়ার অডিও ফাঁস হয়। এ ঘটনার তদন্তসহ ১২ দফা দাবি আদায়ে চার দিন ধরে আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

দাবি পূরণে বেঁধে দেয়া সময়সীমা পার হলেও প্রশাসন কোনো পদক্ষেপ না নেয়ায় উপাচার্যসহ প্রশাসনিক কর্মকর্তাদের পদত্যাগের দফা দাবিতে বুধবার (৩০ নভেম্বর) থেকে আন্দোলন শুরু করে তারা।

উল্লেখ্য, গত সোমবার (২৮ নভেম্বর) প্রথমে চার দফা দাবিতে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। পরের দিন আরো কিছু দাবি যুক্ত করে ১২ দফা দাবি পূরণে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন তারা। দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার হুমকি দেন বিশ্ববিদ‌্যালয়ের শিক্ষার্থীরা।

আজকের বাজার/এমএইচ