উভয় পুঁজিবাজারে পতন অব্যাহত

দেশের উভয় পুঁজিবাজারে পতন অব্যাহত রয়েছে।সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ৪ ফেব্রুয়ারি উভয় পুঁজিবাজারে ব্যাপক পতনে শেষ হয়েছে লেনদেন। এসময় দুই বাজারের সব সূচক কমেছে। একইসঙ্গে কমেছে হাত বদল হওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টাকার পরিমাণে লেনদেন বেড়েছে। তবে লেনদেন কমেছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৩৩ পয়েন্ট কমে দাড়িয়েছে ৫৮৮৮ পয়েন্টে।

অপর পুঁজিবাজার সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৪১৪ পয়েন্ট কমে দাড়িয়েছে ১৮২১০ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সিএসই-৫০ সূচক ৩১, সিএসই-৩০ সূচক ২৭০, সিএসসিএক্স ২৪৯ এবং সিএসআই ২১ পয়েন্ট কমে দাড়িয়েছে যথাক্রমে ১৩৭৯, ১৬৬৯০, ১১০০০ ও ১২২৯ পয়েন্টে।

রোববার ডিএসইতে হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে ২৩টির দর বেড়েছে, দর কমেছে ৩০২টির ও অপরিবর্তিত রয়েছে ১১টির দর এবং সিএসইতে হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দর বেড়েছে ১৩টির, দর কমেছে ১৯৬টির ও অপরিবর্তিত রয়েছে ১২টির।

এদিন ডিএসইতে ৩৬৪ কোটি ৯০ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৩২৯ কোটি ৪৫ লাখ টাকা কম এবং সিএসইতে লেনদেন হয়েছে ১৬ কোটি ৪৮ লাখ টাকার। যা আগের দিন থেকে ১২০ কোটি ৪০ লাখ টাকা বেশি।

আজকের বাজার:৪ফেব্রুয়ারি ২০১৮