ঊর্ধ্বমুখি প্রবণতায় লেনদেন শেষ

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার মূল্য সূচকের ঊর্ধ্বমুখি প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। একই সঙ্গে বেড়েছে লেনদেন। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এদিন ডিএসইতে ৭৪১ কোটি ২২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ১১৩ কোটি ৩৪ লাখ টাকা বেশি। মঙ্গলবার ডিএসইতে ৬২৭ কোটি ৮৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

আজ মোট লেনদেনে অংশ নিয়েছে ৩৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ২০৭টির, কমেছে ৮৭টির। আর অপরিবর্তিত রয়েছে ৪৩টি কোম্পানির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৩৫ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৩০৯ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ২৪৫ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে  অবস্থান করছে এক হাজার ৯০২ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৬৩ কোটি ২৩ লাখ টাকার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৩৭৮ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪১টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৪১টির, কমেছে ৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির শেয়ার দর।

আরএম/