এক্সপ্রেস ইনস্যুরেন্সের আইপিও লটারির ফল প্রকাশ

আজ অনুষ্ঠিত হলো এক্সপ্রেস ইনস্যুরেন্সের আইপিও’র লটারির ড্র। আজ ২৩ জুলাই, বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচার কেন্দ্রীয় কচি কাচার মিলনায়তনে এ লটারি অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে দশটায় এই লটারির ড্র অনুষ্ঠান শুরু হয়। এই প্রথম অনলাইন প্ল্যাটফর্মে আইপিও’র লটারির ড্র অনুষ্ঠিত হলো।

ড্র পরিচালনা করেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষকরা। লটারি অনুষ্ঠানে কোম্পানির চেয়ারম্যান, পরিচালক ও স্বতন্ত্র পরিচালকগন, ব্যবস্থাপনা পরিচালক, সিএফও, কোম্পানি সেক্রেটারি, বিএসইসি, ডিএসই,সিএসই ও সিডিবিএল প্রতিনিধি উপস্থিত রয়েছেন।

লটারির ফলাফল ডাউনলোড করতে ক্লিক করুন নিচের লিস্টে।

1.TREC code of DSE, CSE and M.bank

2.General Public(Resident Bangladeshi-RB)

3.Affected Small Investors(ASI)

4.Non Resident Bangladeshi(NRB)

এর আগে ডিজিটাল প্ল্যাটফর্মে এক্সপ্রেস ইনস্যুরেন্সের প্রাথমিক প্রস্তাবের (আইপিও) লটারির অনুমোদন করে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)।

এসইসির দেওয়া প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এক্সপ্রেস ইনস্যুরেন্স কোম্পানিটির আইপিওর লটারি বুয়েটের ব্যুরো ফর রিসার্চ টেস্টিং অ্যান্ড কনসালটেশনের (বিআরটিসি) তদারকিতে সম্পন্ন করে যেকোনো একটি স্বীকৃত ও সনদপ্রাপ্ত ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে আবেদনকারীদের কাছে সরাসরি সম্প্রচারের ব্যবস্থা করবে। আগামীতে সব আইপিওর ক্ষেত্রে সিডিবিএলের তদারকিতে বুয়েটের বিআরটিসি, ঢাকা বিশ্বিবিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স বিভাগ বা বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের তৈরিকৃত লাইসেন্সড ডিজিটাল প্ল্যাটফর্মে লটারি অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

গত ১৪ জুন থেকে ২ জুলাই পর্যন্ত এক্সপ্রেস ইনস্যুরেন্সের আইপিওতে আবেদন সংগ্রহ করা হয়। এতে সাধারণ বিনিয়োগকারীদের ২ লাখ ৬১ হাজার ৫৮টি বিও থেকে আবেদন করা হয়েছে। এ ক্ষেত্রে প্রায় ১৩৬ কোটি টাকার আবেদন করা হয়েছে। একই সময়ে কোম্পানিটির শেয়ার কেনার জন্য আইপিওতে ১১৫ যোগ্য বিনিয়োগকারীর ২২ কোটি ৭১ লাখ ১০ হাজার টাকার আবেদন জমা পড়ে।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট, আইআইডিএফসি ক্যাপিটাল এবং বিএলআই ক্যাপিটাল লিমিটেড।

উল্লেখ্য, ইলেকট্রনিক সাবস্ক্রিপশন সিস্টেমে (ইএসএস) কোম্পানিটির শেয়ার কিনতে অংশগ্রহনে ইচ্ছুক প্রত্যেক যোগ্য বিনিয়োগকারীকে ইএসএস শুরুর পূর্বের ৫ম কার্যদিবস শেষে পুঁজিবাজারে তালিকাভুক্ত সিকিউরিটিজে কমপক্ষে ১ কোটি টাকা বিনিয়োগ থাকতে হবে।