এনআরসি নিয়ে ভারত কাউকে বাংলাদেশে পুশ করবে না: পররাষ্ট্রমন্ত্রী

এনআরসি ভারতের অভ্যন্তরীণ বিষয় উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, তারা (ভারত) বাংলাদেশে কাউকে পুশ করবে না।

রোববার, ২৪ নভেম্বর বিকেলে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে জেলা পরিষদ আয়োজিত ২০১৮-১৯ অর্থবছরের শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

তিনি বলেন, ভারতের সরকার বারবার আমাদের বলেছেন, এনআরসি তাদের অভ্যন্তরীণ সমস্যা। এ নিয়ে তারা কাউকে বাংলাদেশে পুশ করবে না। ভারতের এনআরসি তালিকা থেকে বাদ পড়াদের নিয়ে মাঝে মধ্যে কিছু তথ্য বের হয়। কিন্তু পরবর্তীতে দেখা গেছে এসব তথ্য সঠিক নয়।

মন্ত্রী আরো বলেন, এনআরসি ইস্যু নিয়ে কিছু ফড়িয়া তৎপর রয়েছে। তারা মানুষকে বোঝানোর চেষ্টা করে বাংলাদেশে গেলে বিনা টাকায় থাকা খাওয়ার ব্যবস্থা মিলবে। শান্তিতে থাকতে পারবে। এরকম প্রবঞ্চনা দিয়ে তারা মানুষকে নিয়ে আসে। কিন্তু আমরা কখনো এসব লোকদের দেশে ঢুকতে দেই না।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট লুতফুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক কাজী মো. এমদাদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী ড. আহমেদ আল কবীরসহ অনেকে।

আজকের বাজার/এমএইচ