‘এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক করতে মন্ত্রণালয় সজাগ’

ঈদযাত্রায় মানুষকে স্বস্তি দেওয়ার আশা প্রকাশ করে সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক করতে মন্ত্রণালয় সজাগ রয়েছে।

সোমবার (২৮ মে) এক ফেইসবুক পোস্টে তিনি এ আশা প্রকাশ করেন।  সড়ক নিয়ে কোনো ধরনের ‘বিভ্রান্তিকর তথ্য’ প্রচার না করার অনুরোধও করেছেন তিনি।

ফেইসবুকে ওবায়দুল কাদের লিখেছেন, “এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক করতে মন্ত্রণালয় সজাগ রয়েছে। বৃষ্টিজনিত ক্ষতিগ্রস্ত সড়ক মেরামতে দেওয়া হয়েছে প্রয়োজনীয় নির্দেশনা। অতিবৃষ্টিতে যান চলাচলে ধীরগতি হলেও যানজট হবে না। আমাদের প্রচেষ্টা অবিরত, অব্যাহত। আশা করা যাচ্ছে, এবারের ঈদযাত্রা গতবারের চেয়ে আরও স্বস্তিদায়ক হবে।

কোন মহাসড়কের কী অবস্থা, সেই সম্পর্কেও লিখেছেন মন্ত্রী।

মন্ত্রী লিখেছেন,   “ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী রেলওয়ে ওভারপাসের দু’লেইন ইতোমধ্যে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। সেখানে এখন আর যানজট হচ্ছে না। ১৫ জুনের মধ্যে নির্মাণকাজ পুরোপুরি শেষ হবে। তখন সম্পূর্ণ যানজটমুক্ত হবে ফেনী রেলওয়ে ওভারপাস এলাকা।”

ময়নামতি-সরাইল সড়ক মেরামত ও সংস্কারের পাশাপাশি মেঘনা ও মেঘনা-গোমতী সেতুর টোলপ্লাজায় টোল আদায় ব্যবস্থাপনা আরও উন্নত করা হয়েছে বলে জানান তিনি।

তিনি জানান,  ঢাকা-ময়মনসিংহ ও উত্তরাঞ্চলগামী যাত্রীদের সুবিধায় এয়ারপোর্ট-জয়দেবপুর বাস র‌্যাপিড ট্রানজিট-বিআরটি প্রকল্পের সড়ক অংশের কাজ ঈদের আগে বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

আরজেড/