এস্কয়াার নিটের লেনদেন শুরু কাল

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান এস্কয়াার নিট কম্পোজিট লিমিটেডের লেনদেন শুরু হবে আগামীকাল ৯ এপ্রিল মঙ্গলবার থেকে ।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, নতুন প্রতিষ্ঠান হিসেবে ‘এন’ ক্যাটাগরিতে লেনদেন শুরু করবে প্রতিষ্ঠানটি। এস্কয়্যার নিট কম্পোজিটের ডিএসইতে ট্রেডিং কোড : “ESQUIRENIT” এবং কোম্পানি কোড হচ্ছে : ১৭৪৮১। আর সিএসইতে স্ক্রিপ্ট আইডি হচ্ছে ১২০৬৯ এবং স্ক্রিপ্ট কোর্ড হচ্ছে “ESQUIRENIT”

প্রতিষ্ঠানটিকে ২৩ জানুয়ারি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) আইপিও অনুমোদন দেয়। গত ৬ জানুয়ারি থেকে ২০ জানুয়ারি পর্যন্ত কোম্পানিটির আইপিওতে আবেদন গ্রহণ করা হয়। কোম্পানিটির আইপিও লটারির ড্র অনুষ্ঠিত হয় গত ৭ ফেব্রুয়ারি আইপিও । আর গেল ৭ মার্চ প্রতিষ্ঠানটি শেয়ারহোল্ডারদের বিও হিসাবে আইপিও শেয়ার জমা করেছে।

কোম্পানির ১ কোটি ৪ লাখ ৬২ হাজার ৫০১ টি সাধারণ শেয়ার ৪০ টাকা মূল্যে (প্রান্ত সীমা মূল্য থেকে ১০ শতাংশ বাট্টায়) সাধারণ বিনিয়োগকারীদের নিকট বিক্রি করা হবে। এছাড়া বুক বিল্ডিং পদ্ধতির মাধ্যমে ৩ কোটি ৪৮ লাখ ৯৫ হাজার ৮৩৩টি শেয়ারের মধ্যে ২ কোটি ৮ লাখ ৩৩ হাজার ৩৩২টি শেয়ার ৪৫ টাকা মূল্যে যোগ্য বিনিয়োগকারীদের কাছে ইস্যু করা হবে।

এস্কয়ার নিট কম্পোজিট লিমিটেড আইপিওর মাধ্যমে বাজার থেকে ১৫০ কোটি টাকা উত্তোলন করবে। আইপিওতে কোম্পানিটি অভিহিত মূল্য ১০ টাকা দরে শেয়ার বিক্রি করবে। বাজারে ৩ কোটি ৪৮ লাখ ৯৫ হাজার ৮৩৩ টি শেয়ার বিক্রি করে কোম্পানিটি ১৫০ কোটি টাকা উত্তোলন করবে।

আইপিওতে উত্তোলিত টাকায় কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণ, ভবন নিমার্ণ, ডাইং ও ওয়াশিং প্লান্টের জন্য যন্ত্রপাতি কিনবে, বিভিন্ন প্রকল্পে ও আইপিও বাবদ খরচ করবে ।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। আর রেজিস্ট্রার টু দ্য ইস্যুর দায়িত্বে রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

আজকের বাজার/মিথিলা