ওয়াহেদ ম্যানশনের মালিকের দুই ছেলে ৭ দিনের রিমান্ডে

পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে হতাহতের মামলায় ওয়াহেদ ম্যানশনের মালিকের দুই ছেলে সোহেল ওরফে শহীদ ও হাসানের সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

মামলার সুষ্ঠু তদন্তের জন্য এর আগে হাসান ও সোহেলের দশ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা চকবাজার থানার পরিদর্শক (তদন্ত) মুরাদ। অপরদিকে জামিন চেয়ে আবেদন করে তাদের আইনজীবী। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক এই আদেশ দেন।

গত ২০ ফেব্রুয়ারি রাতে চুড়িহাট্টার অগ্নিকাণ্ডে ৭১ জন নিহত হয়। আহত হন অনেকে। এ ঘটনায় আসিফ নামে স্থানীয় এক বাসিন্দা চকবাজার মডেল থানায় একটি মামলা করেন।

মামলার পর হাসান ও শহীদকে তিন সপ্তাহের জামিন দেয় হাইকোর্ট। গত ২ এপ্রিল হাইকোর্টের দেয়া তিন সপ্তাহের জামিনের মেয়াদ শেষ হলে আইনজীবীর মাধ্যমে নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন দুই ভাই। অন্যদিকে রাষ্ট্রপক্ষ তাদের জামিনের বিরোধিতা করে। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সোমবার দুই ভাইকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ ১০ দিনের রিমান্ড আবেদন করলে বিচারক প্রত্যেকের সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

আজকের বাজার/এমএইচ