কক্সবাজারে মাছ ধরার ট্রলারে ডাকাতি, গুলিবিদ্ধ ৬

কক্সবাজারের মহেশখালীতে বঙ্গোপসাগরে একটি ট্রলারে ডাকাতির ঘটনায় ৬ জেলে গুলিবিদ্ধসহ ৭ জন আহত হয়েছেন।

শনিবার (২৮ জুলাই) রাতে আহতদের মহেশখালী হাসপাতালে নেওয়া হলে তাদের মধ্যে গুলিবিদ্ধ ৬ জনকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

গুলিবিদ্ধরা হলেন ছোট মহেশখালী ইউনিয়নের মুতিরছড়া গ্রামের সোলতান আহাম্মদের ছেলে ছৈয়দ মাঝি, একই গ্রামের মো: ছিদ্দিকের ছেলে আব্দুল জলিল, মৃত খোরশেদ আলমের ছেলে ছৈয়দ হোছন, ছৈয়দ মাঝির ছেলে মো: শাহেদ, মো: ইউনুচের ছেলে রেজাউল করিম, আব্দুল মোনাফের ছেলে মেহেদী হাসান।

তারা জানান, ছোট মহেশখালীর জাফর মেম্বারের ছেলে রেজাউল করিম প্রকাশ সোনামিয়া মেম্বারের এফবি আল মদিনা ট্রলারটি নিয়ে ২১ জন জেলে বঙ্গোপসাগরে মাছ ধরেত যান। শনিবার বিকেলে ট্রলারটি বঙ্গোপসাগরের ১৪ বিয়া নামক স্থানে পৌঁছালে অন্য একটি ট্রলারের লোকজন তাদের কাছে কিছু বরফ ধার চান। কিন্তু তারা ডাকাত বুঝতে পেরে আল মদিনার জেলেরা দ্রুত নিজেদের ট্রলারটি নিয়ে পালানোর চেষ্টা করেন।

এ সময় ডাকতরা জেলেদের লক্ষ্য করে গুলি ছুঁড়ে আল মদিনা ট্রলারের নিয়ন্ত্রণ নেয়। পরে ডাকাত দল জেলেদের মারধর ও গুলি করে নগদ টাকা, মোবাইল ট্রলারের বাজার, বরফসহ সবকিছু লুট করে পালিয়ে যায়।

মহেশখালী থানার ওসি প্রদীপ কুমার দাশ বলেন, জেলেদের দেওয়া তথ্যের উপর ভিত্তি করে অভিযান চালানো হবে। ডাকাতরা যেখানেই থাকুক না কেন তাদের খুঁজে বের করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আজকের বাজার/একেএ