কপারটেকের লেনদেন শুরু ৫ আগস্ট

পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনকারী প্রতিষ্ঠান কপারটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের লেনদেন শুরু হবে আগামীকাল ৫ আগস্ট সোমবার থেকে

ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

নতুন কোম্পানি হিসেবে ‘এন’ ক্যাটাগরিভুক্ত কপারটেক ইন্ডাস্ট্রিজের ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ট্রেডিং কোড “COPPERTECH” এবং কোম্পানি কোড ‘১৩২৪৭’। এর আগে গত ৯ জুন আইপিও লটারির মাধ্যমে পাওয়া বিনিয়োগকারীদের শেয়ার বিও একাউন্টে পাঠানো হয়। এবং গত ৩০ এপ্রিল আইপিও লটারির ড্র ও ফলাফল প্রকাশ করা হয়।

কপারটেক ইন্ডাস্ট্রিজের আইপিও আবেদনের সময় নির্ধারিত ছিল গত ৩১ মার্চ থেকে ৯ এপ্রিল পর্যন্ত। এছাড়া বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের(বিএসইসি) ৬৭০তম কমিশন সভায় কপারটেক ইন্ডাস্ট্রিজের আইপিও অনুমোদন দেয়। গত ২৭ ফেব্রুয়ারি প্রতিষ্ঠানটি আইপিও কনসেন্ট লেটার (সম্মতি পত্র) পায়।

পুঁজিবাজার থেকে কোম্পানিটি ২ কোটি সাধারণ শেয়ার ছেড়ে বাজার থেকে ২০ কোটি টাকা উত্তোলন করবে। প্রতিটি শেয়ারের অভিহিত মূল্য ১০ টাকা। বাজার থেকে পুঁজি উত্তোলন করে কোম্পানিটি ব্যাংক ঋণ পরিশোধে ৬ কোটি ৫০ লাখ টাকা, প্লান্ট ও যন্ত্রপাতি ক্রয় স্থাপনে ৬ কোটি ৫০ লাখ টাকা এবং ভবন ও সিভলি ওয়ার্কে খরচ হবে ৫ কোটি ৫০ লাখ টাকা। আইপিও ফান্ড পাওয়ার ১২ মাসের মধ্যে প্রজেক্টের কাজ শেষ করা হবে। আর আইপিও বাবদ খরচ হিসাব করা হয়েছে ১ কোটি ৫০ লাখ টাকা।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী পরিশোধিত মূলধন ৪০ কোটি টাকা হিসাব করে। শেয়ারপ্রতি নীট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১২ টাকা ০৬ পয়সা। কোম্পানিটি ৫২ কোটি ৬৬ লাখ ৫৩ হাজার ২৪২ টাকার পণ্য বিক্রি করে কর পরিশোধের পর প্রকৃত মুনাফা করেছে ৪ কোটি ১০ লাখ ১৭ হাজার টাকা। এই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা০২ পয়সা।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এমটিভি ক্যাপিটাল লিমিটেড।