করোনাভাইরাস: ফিলিপাইনের পর এবার হংকংয়ে ১ম মৃত্যু

করোনাভাইরাসের সংক্রমণস্থল চীনের বাইরে ফিলিপাইনের পর এবার ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথমবারের মতো হংকংয়ে ৩৯ বছর বয়সী এক ব্যক্তি মারা গেছেন। প্রিন্সেস মগারেট হাসপাতালের মুখপাত্র জানান, গত ৩১ জানুয়ারি থেকে চিকিৎসাধীন থাকা ওই ব্যক্তি মঙ্গলবার সকালে মারা যান।

কোলুনের একটি বেসরকারি আবাসন ওহাম্পোয়া গার্ডেনে থাকা ওই ব্যক্তি গত ২১ জানুয়ারি হংকং থেকে হুবেই প্রদেশের উহান এবং হুনান প্রদেশের চাংশা থেকে ২৩ জানুয়ারি ট্রেনে করে হংকংয়ে আসেন। পরে শরীরে জ্বর নিয়ে ৩১ জানুয়ারি হাসপাতালে ভর্তি হন। এদিকে, মারা যাওয়া ওই ব্যক্তির সত্তোর্ধ মায়ের শরীরেও করোনাভাইরাস সংক্রমিত হয়েছে। তিনিসহ হংকংয়ে ১৫ জনের মধ্যে এ ভাইরাসে উপস্থিত নিশ্চিত করা হয়েছে। যাদেরকে প্রিন্সেস মগারেট হাসপাতালের আলাদা কেবিনে পর্যবেক্ষণে রেখে চিৎকিসা দেয়া হচ্ছে।

এর আগে, করোনাভাইরাস আক্রান্ত হয়ে চীনের বাইরে প্রথম ফিলিপাইনে একজন মারা যায়। ফিলিপাইনের স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৫ জানুয়ারি জ্বর, কাশি গলা ব্যথা নিয়ে চীনের উহান প্রদেশের ৪৪ বছর বয়সী এক নাগরিক হাসপাতালে ভর্তি হন। প্রসঙ্গত, বিশ্বব্যাপী ছড়িয়ে যাওয়া চীনের করোনাভাইরাসে মঙ্গলবার পর্যন্ত ৪২৫ জন মারা গেছেন এবং আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৪৩৮ জন। সূত্র-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান