করোনা ভাইরাসে আক্রান্ত হলো চীনা ফুটবল

চীনে মহামারি আকার ধারণ করেছে করোনা ভাইরাস। আর এ ভাইরাসে প্রতিদিনই মৃতের সংখ্যা বেড়েই চলেছে। নতুন করে ৪২ জনের মৃত্যু হওয়ায় এ পর্যন্ত দেশটির মূল ভূখণ্ডেই মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২১৩ জনে। আর আক্রান্ত হয়েছে এ পর্যন্ত ৯ হাজার ৬৯২ জন। এ কারণে নিজেদের ঘরোয়া ফুটবলের শীর্ষ লিগ ‘চাইনিজ সুপার লিগের’ সূচি অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দিয়েছে দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন।

পেছানোর কারণ হিসেবে চীনা কর্তৃপক্ষ জানিয়েছে, করোনা ভাইরাস প্রতিরোধে যে ব্যবস্থা নেওয়া হয়েছে সেই প্রক্রিয়ার অংশ হিসেবে লিগের সময় পিছিয়ে দিয়েছেন তারা। আগের সূচি অনুযায়ী আগামী ২২ ফেব্রুয়ারি থেকে চাইনিজ সুপার লিগ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু নতুন সূচির ব্যাপারে অ্যাসোসিয়েশন জানিয়েছে, আন্তর্জাতিক সূচির কোনো পরিবর্তন হলে তা দ্রুতই জানিয়ে দেওয়া হবে।

আগামী ২২ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ৩১ অক্টোবর পর্যন্ত চলার কথা ছিল এবারের সুপার লিগ। যেখানে খেলার কথা রয়েছে ইয়াইয়া তোরে, মারওয়ান ফেলাইনি, অস্কার, মার্কো অরনাতোভিচদের।

শুধু চাইনিজ সুপার লিগই নয়, করোনা ভাইরাসের কারণে চীনের অন্যান্য খেলাধুলাও ব্যাহত হচ্ছে। আগামী ১৫-১৬ ফেব্রুয়ারি চীনের ইয়াঙ্কিংয়ে পুরুষদের আলপিন স্কিয়িং বিশ্বকাপ হওয়ার কথা ছিল। সেটি বাতিল করা হয়েছে জরুরি অবস্থার কারণে।

আজকের বাজার/আরিফ