কর্ণফুলী টোলপ্লাজায় ভাঙচুর, চট্টগ্রামে সার্কেল এএসপি প্রত্যাহার

‘মদ্যপ’ অবস্থায় চট্টগ্রামের কর্ণফুলী টোলপ্লাজায় ভাঙচুর এবং কর্মচারী ও ইলেকট্রিক ইঞ্জিনিয়ারকে মারধর করার অভিযোগে শুক্রবার (৩ আগস্ট) জেলা পুলিশের এক সহকারী পুলিশ সুপারকে (সার্কেল এএসপি) প্রত্যাহার করে নেয়া হয়েছে।

অভিযুক্ত মশিয়ার রহমান খোকন জেলার মীরসরাই সার্কেলের এএসপির দায়িত্ব পালন করছিলেন। প্রত্যাহার করে নিয়ে তাকে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রামের এডিশনাল এসপি (সদর) রেজাউল মাসুদ জানান, মশিয়ারকে ইতিমধ্যে রাজশাহীতে বদলী করা হয়েছিল। তার বিরুদ্ধে অভিযোগ উঠার পর আজ তাকে প্রত্যাহার করে পুলিশ লাইনে পাঠানো হয়েছে।

অভিযোগে জানা গেছে, এএসপি মশিয়ার দুপুরে চট্টগ্রাম থেকে তার নিজের ব্যবহার করা অফিসের গাড়ি নিয়ে বান্দরবান যাচ্ছিলেন। বেলা পৌনে ১২টার দিকে কর্ণফুলী সেতু পার হয়ে টোলপ্লাজার সামনে গেলে সেখানে আগে থেকে টোল পরিশোধ করার কারণে ৪/৫টি গাড়ির জ্যাম লেগে যাওয়ায় আটকা পড়ে মশিয়ারের গাড়ি। এতে তিনি গাড়ি থেকে নেমে লাঠি হাতে টোলপ্লাজায় গিয়ে লথি এবং লাঠি দিয়ে কাঁচের গ্লাস ভেঙে টোল অফিসে প্রবেশ করে কর্মচারী কর্মকর্তাদের গালাগাল ও তাদের মারধর করেন।

কর্ণফুলী টোলপ্লাজার ইনচার্জ অপূর্ব সাহা বলেন, ‘বেলা পৌনে ১২টার একটু আগে হঠাৎ করে এএসপি সাহেব কোনো কিছু না বলেই কাঁচের দরজায় লাথি মেরে ভেঙে টোল অফিসে প্রবেশ করেই গালাগাল এবং কর্মচারীকে মারধর করতে থাকেন। এসময় কারণ জানতে চাইলে তিনি বলেন আমরা নাকি যানজট সৃষ্টি করে রেখেছি।’

অপূর্ব আরো বলেন, ‘এএসপি সাহেব তখন মাতাল অবস্থায় ছিলেন। তিনি লাঠি দিয়ে অফিসের সমস্ত কাঁচ ভাঙচুর করেন। বাধা দেয়ার চেষ্টা করলে আমাদের গার্ডকে প্রহার এবং ইলেকট্রিক ইঞ্জিনিয়ার সাদ্দাম হোসেনকে থাপ্পর মারেন। এতে তার কান ফেটে যায়।’

এদিকে খবর নিয়ে জানা গেছে, এএসপি মশিয়ারকে কিছুদিন আগে রাজশাহীতে বদলী করা হয়েছিল। কিন্তু তিনি কর্মস্থলে যোগ না দিয়ে চট্টগ্রামেই অবস্থান করতে থাকেন এবং সরকারি গাড়ি ব্যবহার করে ব্যক্তিগত কাজে যত্রতত্র ঘুরে বেড়াতেন।

এ ব্যাপারে জেলা পুলিশ সুপার সূরে আলম মিনা বলেন, ‘মশিয়ার রহমান মীরসরাই থেকে কেন কর্ণফুলী আসছেন বিষয়টি জানি না। তিনি আমাদের জানাননি। তার ব্যাপারে পুলিশ সদর দপ্তরে জানানো হয়েছে। সদর দপ্তর ব্যবস্থা নেবে। তবে অভিযোগ পাওয়ার পরপরই তাৎক্ষণিকভাবে তাকে অব্যাহতি দিয়ে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।’

অভিযোগ রয়েছে মীরসরাইয়ে আসার আগে এএসপি মশিয়ার ঢাকায় এক ট্রাফিক সার্জেন্টকে মাতাল অবস্থায় মারধর করায় বেশ কিছুদিন সাসপেন্ড ছিলেন।

আজকের বাজার/এমএইচ