ধামরাইয়ে সড়কে ঝরল আরও ৩ প্রাণ

রাজধানীর অদূরে ঢাকা আরিচা মহাসড়কের ধামরাইয়ে যাত্রীবাহী দুই বাসের মুখোমুখি সংঘর্ষে ঘটনা স্থলেই ৩ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও অন্তত ৩০ জন।

শুক্রবার (৩ জুলাই) রাত সাড়ে ৭টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের জয়পুরা বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, শুক্রবার সন্ধ্যার পর প্রায় ৩৫ জন যাত্রী নিয়ে সুর্যমুখি পরিবহন নামের যাত্রীবাহী একটি বাস আরিচার উদ্দেশে রওনা দেয়। রাত সাড়ে সাতটার দিকে বাসটি ঢাকা-আরিচা মহাসড়কের জয়পুরা বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে ছেড়ে আসা সেতু পরিবহন নামের অপর একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই তিনজন মারা যায়।

এছাড়াও দুই বাসের আরো প্রায় ৩০ জন যাত্রী আহত হয়। তাদের উদ্ধার করে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ আশপাশের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ধামরাই ফায়ার সার্ভিসের ওয়ার হাউজ ইন্সপেক্টর সাহেব আলী বলেন, খবর পেয়ে তাদের একটি দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করি।

ধামরাই থানার উপ পরিদর্শক (এস আই) জুলফিকার হায়দার দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়েছে। তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে।

এর আগে আজ শুক্রবার (৩ আগস্ট) জুমার নামাজের পর মগবাজারের ওয়ারলেস গেট সংলগ্ন নুরজাহান টাওয়ারের সামনের সড়কে এসপি গোল্ডেন লাইনের একটি বাস সাইফুল ইসলাম রানা (৩৫) নামে এক মোটরসাইকেল আরোহীকে ধাক্কা দিয়ে পিষে যায়।

পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। এ ঘটনার পরপর বিক্ষুব্ধ জনতা বাসটি আটক করে আগুন ধরিয়ে দেয়।

আজকের বাজার/এমএইচ