কর্মবিরতিতে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা

নিরাপত্তা জোরদার ও সুরক্ষা সামগ্রী সরবরাহসহ বিভিন্ন দাবিতে কর্মবিরতি পালন করছেন বরিশালের শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের (শেবাচিম হাসপাতাল) ইন্টার্ন চিকিৎসকরা।

শনিবার (১৮ এপ্রিল) বিকেলে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করেন তারা।

ইন্টার্ন চিকিৎসক তরিকুল ইসলাম রাইজিংবিডিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ইন্টার্ন চিকিৎসকদের দাবিগুলো হলো- হাসপাতালের নিরাপত্তা জোরদার করতে হবে। চিকিৎসকদের নিরাপদ আবাসন ও খাবারের ব্যবস্থা করতে হবে। এন-৯৫ মাস্কসহ উন্নত সুরক্ষা সরঞ্জাম সরবরাহ করতে হবে।

এসব দাবিসম্বলিত স্মারকলিপি হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন ও মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. অসিত ভূষণ দাসের কাছে দেওয়া হয়েছে।

হাসপাতালের পরিচালক জানিয়েছেন, ইন্টার্ন চিকিৎসকদের দাবিগুলোর বিষয়ে বরিশাল সিটি করপোরেশনে মেয়র সেরনিয়াবত সাদিক আব্দুল্লাহর সঙ্গে আলোচনা করা হয়েছে। এসব দাবি পূরণে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, শেবাচিম হাসপাতালে তিনজন করোনা রোগী তথ্য গোপন করে ভর্তি হয়েছেন বলে অভিযোগ উঠেছে।

হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন জানিয়েছেন, ওই তিন রোগীকে চিহ্নিত করা হয়েছে। তারা বর্তমানে করোনা ওয়ার্ডে চিকিৎসা নিচ্ছেন।

করোনা রোগীরা তথ্য গোপন করে হাসপাতালে ভর্তি হওয়ার খবরে হাসপাতালের চিকিৎসক, নার্সসহ অন্যান্য স্বাস্থ্যকর্মীদের মাঝে করোনা ছড়ানোর আশঙ্কা বিরাজ করছে। ওই তিন রোগীর চিকিৎসাসেবার সঙ্গে সংশ্লিষ্ট ৩০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।