কাঁচপুরে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, আহত ৩০

নারায়ণগঞ্জের কাঁচপুরে একটি রফতানিমুখী শিল্প কারখানার শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হয়েছেন। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ অর্ধশতাধিক টিয়ারশেল (কাঁদানে গ্যাস) ও ১০ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেছে।

রোববার সকাল ১০ টায় বেতন ভাতা ও অন্যান্য কয়েকটি সুযোগ সুবিধার দাবিতে কাঁচপুরে সিনহা ওপেক্স গ্রুপের কারখানার শ্রমিকরা বিক্ষোভ মিছিল করে সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে এ সংঘর্ষ বাধে। পরে দুপুর ১২ টার দিকে শ্রমিকদের শান্ত করে সড়কে যান চলাচল স্বাভাবিক করে পুলিশ।

জানা গেছে, পুলিশের লাঠিচার্জ, টিয়ার শেল ও রাবার বুলেটে অন্তত ২০ জন শ্রমিক আহত হয়েছেন। তাদেরকে স্থানীয়ভাবে চিকিৎসা প্রদান করা হয়েছে।

শিল্প পুলিশ-৪ এর পুলিশ সুপার বশির জানান, পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। সকালে শ্রমিকরা তাদের কিছু দাবি নিয়ে বিক্ষোভ শুরু করে সড়ক অবরোধের চেষ্টা করে। এসময় পুলিশ তাদেরকে সরিয়ে দিতে চাইলে তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। এতে প্রায় ১০ জন পুলিশ সদস্য আহত হন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড কাঁদানে গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করেছে।

আজকের বাজার/এমএইচ