কাউন্সিলর রাজীবের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে

বাংলাদেশে ঢাকার একজন ওয়ার্ড কাউন্সিলর তারেকুজ্জামান রাজীবকে শনিবার রাতে র‍্যাব গ্রেপ্তার করার পর এখন তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। এজন্য র‍্যাব ১ এর কার্যালয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর তাকে ভাটারা থানায় হস্তান্তর করা হবে। এখন কী কী অভিযোগে মামলা দায়ের করা হবে তা নিয়ে আলোচনা চলছে বলে র‍্যাব ১ এর সহকারী পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান জানিয়েছে।

এর আগে শনিবার রাতে বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসা থেকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তারেকুজ্জামান রাজীবকে গ্রেপ্তার করা হয়। রাত দেড়টায় এক সংবাদ সম্মেলনে র‍্যাব জানায়, সন্ত্রাসী কর্মকাণ্ড ও চাঁদাবাজির অভিযোগে রাজীবকে গ্রেপ্তার করা হয়েছে।

সংবাদ সম্মেলনে র‍্যাবের মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল সরোয়ার বিন কাশেম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বেশ কয়েক দিন ধরে আত্মগোপনে থাকা রাজীবকে বসুন্ধরার একটি বাসা থেকে গ্রেপ্তার করা হয়েছে। তবে, ক্যাসিনো বিরোধী অভিযানের সঙ্গে রাজীবের গ্রেপ্তারের সম্পর্ক নেই বলে জানিয়েছেন, মিঃ কাশেম।

সেপ্টেম্বর মাসে সিনিয়র আওয়ামী লীগ নেতাদের সাথে এক বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর দল এবং সহযোগী সংগঠনগুলোর কিছু নেতা কর্মীর দুর্নীতিসহ নানা অপরাধে জড়ানোর বিষয়ে ক্ষোভ প্রকাশ করে অভিযান চালানোর কথা বলেছিলেন।

এরপর ১৮ই সেপ্টেম্বর প্রথমে র‍্যাব ঢাকায় চারটি নামকরা ক্লাবে অভিযান চালিয়ে অবৈধ জুয়ার আসর বা ক্যাসিনো বাণিজ্য বন্ধ করেছিল।

ক্যাসিনো ও দুর্নীতি বিরোধী এসব অভিযানে এ পর্যন্ত ঢাকা থেকে ২২০ জন ও ঢাকার বাইরে থেকে ৫৩ জনকে গ্রেপ্তার করা হয়।

এর মধ্যে রয়েছেন যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল হোসেন সম্রাট, যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া, জি কে শামীম। তথ্য-বিবিসি বাংলা

আজকের বাজার/এমএইচ