কুবিতে ‘মাই হার্ট, ইওর হার্ট’ স্লোগান সামনে রেখে বিশ্ব হার্ট দিবস পালিত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বিশ্বজুড়ে হৃদরোগ বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির করতে ‘মাই হার্ট, ইওর হার্ট ’স্লোগানকে সামনে রেখে বিশ্ব হার্ট দিবস পালিত হয়েছে।

রবিবার (২৯ সেপ্টেম্বর) বিকেল সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন ‘বন্ধু’ কুবির আয়োজনে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে র‌্যালীটি শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কলা ভবনের সামনে এসে শেষ হয়।

পরে কলা ও মানবিক এবং সামাজিক বিজ্ঞান অনুষদের ১০৭ নং রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় বন্ধু’কুবির সভাপতি আশরাফুর রহমান ভূইঁয়ার সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।

এসময় উপাচার্য তার বক্তব্যে বলেন,‘তোমরা যারা স্বেচ্ছাসেবী সংগঠন ‘বন্ধু’তে কাজ করছ, তোমরা অন্যদের থেকে অবশ্যই আলাদা। ধনীরা টাকা দিয়ে পৃথিবীর অনেক কিছু কিনতে পারে কিন্তু রক্ত দিয়ে কারো পাশে দাড়াতে পারেনা। তোমরা সে মহৎ কাজ করছ।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ’বন্ধু’র উপদেষ্টা আইন বিভাগের প্রভাষক আবু বকর সিদ্দিক সোহেল, বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের মেডিকেল অফিসার ডা: এ.কে.এ.হেলাল মোর্শেদ, কর্মকর্তা পরিষদের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন চৌধুরী, সংগঠনের সদস্যবৃন্দসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

মীর শাহাদাত, কুমিল্লা বিশ্ববিদ্যাল