কুবির শিক্ষক বাসের সাথে জোনাকী বাসের ধাক্কা, আহত ১

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষকদের বাসের সাথে জোনাকি বাসের ধাক্কায় এক শিক্ষক আহত হয়েছেন এবং বাসটির পেছনের অংশ ক্ষতিগ্রস্থ হয়েছে। সোমবার বিকেল সাড়ে পাঁচ টায় ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের বেলতলী বিশ্বরোডে এ দুর্ঘটনা ঘটে।

জানা যায়, সোমবার (১৪ অক্টোবর) বিকাল ৫.৩০ এ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বহনকারী একটি বাস(কুমিল্লা-ঝ ১১-০০০৮) ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বেলতলী বিশ্বরোড অঞ্চলে আসলে পেছন থেকে উচ্চগতিতে আসা জোনাকী পরিবহনের একটি বাস (ঢাকা মেট্রো-ব-১৪-১৪৬৮) সজোরে ধাক্কা দেয়। এতে বাসে থাকা শিক্ষকবৃন্দের মধ্যে বেশ কয়েকজন সামনে ধাক্কা লেগে আঘাতপ্রাপ্ত হন। এতে বাংলা বিভাগের অধ্যাপক ড. গোলাম মাওলা হাতে আঘাত পেয়ে গুরুতর আহত হন। পরবর্তীতে বাসটিকে পুলিশ জব্দ করে এবং বাস চালককে গ্রেফতার করা হয়।

প্রত্যক্ষদর্শী বেশ কয়েকজন জানান, জোনাকী বাসটি বেপরোয়া গতিতে এসে প্রথমে একটি মাইক্রো বাসকে অতিক্রম করে এবং বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের বাসটিকেও অতিক্রম করে নিয়ন্ত্রণ হারিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বাসের পেছন দিকে আঘাত করে। যদি বাসটি নিয়ন্ত্রণে না থাকতো তাহলে বড় ধরনের যেকোন ঘটনা ঘটে যেতে পারতো।

পরিবহণ পুলের প্রশাসনিক কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, ‘আমাদের বাসটির অনেকাংশ ক্ষতিগ্রস্থ হয়েছে। একজন শিক্ষক আহত হয়েছেন। বাসটিকে পুলিশি হেফাজতে নেয়া হয়েছে। আমরা ক্ষয়ক্ষতির পরিমাণ হিসেব করে মালিক পক্ষের সাথে বসে সিদ্ধান্ত নিবো।

মীর শাহাদাত, কুবি