কুবি এলামনাই এসোসিয়েশন গঠনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

এলামনাই এসোসিয়েশন গঠনের জন্য প্রস্তুতি সভা করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাবেক শিক্ষার্থীরা। আজ শুক্রবার রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তনের সামনে বিকেলে এ প্রস্তুতি সভা অনুষ্ঠত হয়।

সভায় এলামনাই এসোসিয়েশন গঠনের প্রয়োজনীতা তুলে বক্তব্য প্রদান করেন সাবেক শিক্ষার্থীরা।

কুবির সাবেক এসব শিক্ষার্থীরা মনে করেন, বিশ্ববিদ্যালয়কে দেশ এবং দেশের বাইরে ইতিবাচকভাবে উপস্থাপন করতে হলে এলামনাই এসোসিয়েশনের কোন বিকল্প নেই। এছাড়া সাবেক ও বর্তমানদের মধ্যে পারস্পারিক যোগাযোগ গড়ে তুলতে এসোসিয়েশন হওয়া খুবই জরুরী।

এর আগে এলামনাই এসোসিয়েশন গঠনের জন্য প্রস্তুতি সভা আহ্বান করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেয় বিশ্ববদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী আল আমিন অর্ণব ও ইংরেজি বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী সৈয়দ শাহরিয়ার মাহমুদ।

তাদের আহ্বানে সাড়া দিয়ে নির্ধারিত সময়েই আসে বিভিন্ন ব্যাচের সাবেক শিক্ষার্থীরা। দীর্ঘ দিন পর দেখা হয় ক্যাম্পাসের বন্ধু, বড় ভাই-ছোট ভাইদের। এ সময় আবেগঘন এক পরিবেশ তৈরি হয়। একে অন্যের কুশল জানা ছাড়াও ক্যাম্পাসের পূর্বের ও বর্তমানের অবস্থা নিয়ে আলোচনা হয়।

প্রস্তুতি সভা থেকে পরবর্তী সভার তারিখ ঘোষণা করা হয়। সভা থেকে জানানো হয়, আগামী মার্চের ২ তারিখে একই স্থানে আবার একটি সভা অনুষ্ঠিত হবে। এতে কুবির সাবেক শিক্ষার্থীদের উপস্থিত থাকতে বিশেষভাবে বলা হয়েছে।

প্রস্তুতি সভায় প্রথম ব্যাচ থেকে পঞ্চম ব্যাচের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।