কুমিল্লায় নিরাপদ অভিবাসন বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রচারণা

বিদেশগনেচ্ছু ও বিদেশগামীসহ জনসাধারণের মধ্যে নিরাপদ অভিবাসন বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস আজ সোমবার সকালে কুমিল্লা জেলার বিভিন্ন হাট-বাজারে প্রচারণা অভিযান চালানো হয়।

জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক দেবব্রত ঘোষের-নেতৃত্বে একটি টিম সকাল ৯টা থেকে আদর্শ সদর উপজেলার সৈয়দপুর বাজার, বুড়িচং উপজেলার নিমসার বাজার ও কাবিলা বাজার, দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ বাজার এবং চান্দিনা উপজেলার মাধাইয়া ও চান্দিনা বাজারে উপস্থিত জনসাধারণের মাঝে মাইকিংয়ে-এর মাধ্যমে প্রয়োজনীয় তথ্য সরবরাহ এবং নিরাপদ অভিবাসন সম্পর্কিত বিভিন্ন ধরনের লিফলেট, হ্যান্ডবিল, পোষ্টার, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করে।

বৈদেশিক কর্মসংস্থানে স্বচ্ছতা, জবাবদিহিতা আনয়নের লক্ষ্যে এবং সবার মাঝে বৈধ অভিবাসনের তথ্য পৌঁছে দিতে কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস ইউনিয়ন পর্যায় থেকে শুরু করে হাট-বাজার, গ্রাম-গঞ্জ সকলের মাঝে নিরাপদ অভিাসনের তথ্য পৌছে দিতে কাজ করছে।

কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক দেবব্রত ঘোষ বলেন, গ্রাম অঞ্চল থেকে যত মানুষ বিদেশে কর্মসংস্থান লাভ করে তাদের অধিকাংশই সঠিক তথ্য জানে না। ফলে অন্যের দ্বারা প্রতারিত হবার ঝুঁকি বেড়ে যায়। তিনি অভিবাসী কর্মী এবং তাদের পরিবারের অধিকার সুরক্ষা ও কল্যাণ নিশ্চিতকরণে সরকারের নানামূখী উদ্যাগের কথা বলেন। তিনি বিদেশ আরোপ করেন। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান