কুষ্টিয়ার পুলিশ ভয়ঙ্কর সন্ত্রাসী: ফখরুল

কুষ্টিয়ার পুলিশের দায়িত্বে যিনি আছেন তিনি একজন ভয়ঙ্কর সন্ত্রাসী বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (২৩ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের যৌথ উদ্যোগে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

বিক্ষোভ সমাবেশ শুরুর কিছুক্ষণ পরে মুষলধারে বৃষ্টি শুরু হয়। বৃষ্টি উপেক্ষা করে সাংবাদিক নেতারা বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন। বিক্ষোভ সমাবেশে শেষে প্রেসক্লাবের ভিতরের মূলফটকের সামনে বক্তব্য রাখেন মির্জা ফখরুল।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, মাহমুদুর রহমানের ওপর হত্যার উদ্দেশ্যে হামলার আগে আমি স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন করি। তিনি আমাকে আশ্বস্ত করে বলেন, আমি দেখছি, ব্যবস্থা করছি তার নিরাপদে বের হয়ে যাওয়ার। তারপরও আমাদের দুর্ভাগ্য, পুলিশের উপস্থিতিতে যেভাবে মাহমুদুর রহমানকে হত্যার উদ্দেশ্যে আক্রমণ করে আহত করা হয়েছে। এটা সাম্প্রতিক সময়ের নজিরবিহীন ঘটনা।

তিনি বলেন, যারা গণমাধ্যমের স্বাধীন নিয়ে চিন্তা করেন, পরিকল্পিতভাবে তাদের ওপর আক্রমণ করে ধ্বংস করে দিতে চাচ্ছে। স্বাধীন মতপ্রকাশের তারা (সরকার) ঘোর বিরোধী। এরা ছদ্মবেশে বিভিন্ন পরিচয়ে একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠিত করতে চায়। যার পূর্বশর্ত মুক্ত গণমাধ্যম ধ্বংস করতে হবে। ১৯৭১ সালে যুদ্ধ করা হয়েছে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য। আজকে তারা এই গণতন্ত্রকে ধ্বংস করছে।

মির্জা আলমগীর বলেন, মাহমুদুর রহমানের ওপর হত্যার উদ্দেশ্যে যে আক্রমণ হয়েছে, আমি গতকাল তার তীব্র নিন্দা জানিয়েছি। এই হামলা পূর্ব পরিকল্পিত।

মাহমুদুর রহমানের ওপর আক্রমনের তীব্র নিন্দা ও ধিক্কার জানিয়ে মির্জা ফখরুল বলেন, হামলার জন্য যারা দায়ী তাদের অবিলম্বে গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি।

‘কুষ্টিয়ায় আদালত চত্বরে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপরে ছাত্রলীগ-যুবলীগের হামলার প্রতিবাদ’ উপলক্ষে এ সমাবেশে সভাপতিত্ব করেন বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজী। এতে সাংবাদিক নেতা শওকত মাহমুদ, সৈয়দ আবদাল আহমেদ, কবি আব্দুল হাই শিকদার, বিএফইউজের মহাসচিব এম আব্দুল্লাহ, ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, বিএনপি নেতা এজেডএম জাহিদ হোসেন, অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, শামীমুর রহমান শামীম প্রমুখ বক্তব্য রাখেন।

আজকের বাজার/এমএইচ