কুষ্টিয়ার ভেরামারায় বাড়ি ঘিরে রেখেছে পুলিশ,তিন নারী আটক

জঙ্গি আস্তানা সন্দেহে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় বামনপাড়া তালতলা এলাকায় টিনশেডের একটি বাড়ি ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীরা। গতকাল শুক্রবার রাত ১২টা থেকে শুরু হওয়া অভিযানে তিন নারীকে আটক করেছে পুলিশ।

শেষ খবর পাওয়া পর্যন্তওই বাড়ি থেকে নব্য জেএমবির আমির আইয়ুব বাচ্চুর এক স্ত্রীসহ তিন নারী ও দুই শিশুকে উদ্ধার করে থানায় নেওয়া হয়েছে।

কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম মেহেদী হাসান জানান, শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে পূর্ব সংবাদের সূত্র ধরে কুষ্টিয়া ভেড়ামারা পুলিশ, র্যা ব, কুষ্টিয়া পুলিশ ও ডিবি পুলিশের একটি যৌথ টিম সেখানে অবস্থান নেয়।

তিনি জানান, পরে আনুমানিক রাত ৩টার দিকে ঢাকা থেকে কাউন্টার টেররিজম ইউনিটের একটি টিম ঘটনাস্থলে পৌঁছায়। এরপর পুলিশ ও কাউন্টার টেররিজম ইউনিট যৌথভাবে বাড়ির দিকে এগিয়ে গেলে এক নারী সুইসাইডাল ভেস্ট পরিহিত অবস্থায় পুলিশের ওপর হামলার চেষ্টা চালায়। তবে তা বিস্ফোরিত হওয়ার আগেই তাকে ধরে ফেলে পুলিশ সদস্যরা।

কুষ্টিয়া পুলিশ সুপার জানান, এখন পর্যন্ত সেখান থেকে একটি সুইসাইড ভেস্ট ও একটি পিস্তল উদ্ধার করা হয়েছে।

এস এম মেহেদি হাসান বলেন, ধারণা করা হচ্ছে, ওই টিনশেড বাড়ির ভেতর বড় ধরনের বিস্ফোরক দ্রব্য রয়েছে। বোমা নিষ্ক্রিয়কারী দলকে খবর দেওয়া হয়েছে। তারা এলে ঘরের ভেতর অভিযান চালানো হবে।

আজকের বাজার: এলকে/এলকে ১ জুলাই ২০১৭